facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে ১১১৩ জন নিয়োগ


০৯ জুলাই ২০১৭ রবিবার, ০৬:৩৪  এএম

শেয়ার বিজনেস24.কম


কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে ১১১৩ জন নিয়োগ

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে ১১টি পদে মোট ১ হাজার ১১৩ জন নিয়োগ হবে। সম্প্রতি অধিদপ্তরের ওয়েবসাইট ও বিভিন্ন পত্রিকায় এই নিয়োগ-সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়োগ বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে goo.gl/rEJ3aC এই লিংকে। ইতিমধ্যে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আবেদন প্রক্রিয়া চলবে আগামী ১৩ জুলাই সন্ধ্যা ৬টা পর্যন্ত।

কোন পদে কতজন নিয়োগ: এখানে স্টোরকিপার পদে ৪২ জন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৪০৪ জন, ক্যাশিয়ার পদে ১৩ জন, ড্রাইভার পদে ৫ জন, প্লাম্বিং মিস্ত্রি পদে ৬ জন, স্পেয়ার মেকানিক পদে ১৬৮ জন, অফিস সহায়ক পদে ৭ জন, ফার্ম লেবার পদে ১৫২ জন, নিরাপত্তা প্রহরী/অফিস গার্ড পদে ২১৯ জন, বাবুর্চি (কুক) পদে ৩২ জন এবং পরিচ্ছন্নতাকর্মী পদে ৬৫ জন নিয়োগ করা হবে।

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না: স্টোরকিপার, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, ক্যাশিয়ার এবং ড্রাইভার পদে জেলা কোটা শূন্য না থাকায় পটুয়াখালী জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না। আর অন্যান্য পদে চাঁপাইনবাবগঞ্জ, মেহেরপুর, বরিশাল, পিরোজপুর, ফরিদপুর জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না। তবে এতিমখানার নিবাসী ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদনের যোগ্যতা: এসব পদে আবেদনের জন্য প্রার্থীদের পদভেদে অষ্টম শ্রেণি থেকে স্নাতক পাস হতে হবে। পদ অনুযায়ী কিছু অভিজ্ঞতাও থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।

যেভাবে আবেদন করবেন: বিজ্ঞপ্তি অনুযায়ী, আগ্রহী প্রার্থীদের টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইট http://dae.teletalk.com.bd অথবা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ওয়েবসাইট www.dae.gov.bd এর মাধ্যমে বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত নির্ধারিত আবেদনপত্র পূরণ করে অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম এবং ফি জমাদান সম্পন্ন করতে হবে। প্রার্থীদের পরীক্ষার ফি বাবদ ১১২ টাকা উল্লেখিত নিয়মে যথাসময়ে প্রদান করতে হবে। www.dae.gov.bd এই ওয়েবসাইটে অনলাইন আবেদনপত্র পূরণের বিষয়ে বিস্তারিত নির্দেশনা পাওয়া যাবে। এ ছাড়া নির্ভুলভাবে আবেদন করার ক্ষেত্রে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আইসিটি ব্যবস্থাপনা অনুশাখা এবং জেলা ও উপজেলা পর্যায়ের দপ্তর থেকে প্রয়োজনীয় তথ্যাদি ও সহযোগিতা পাওয়া যাবে।

নির্বাচন পদ্ধতি: কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক (পার্সোনেল) ও সদস্যসচিব বিভাগীয় বাছাই কমিটি মো. মোয়াজ্জেম হোসেন জানান, প্রার্থীদের আবেদনপত্র যাচাই-বাছাই করে পদ অনুযায়ী ভিন্ন প্রশ্নে ৭০ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়া হবে। এ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আবার ৩০ নম্বরের মৌখিক পরীক্ষা নেওয়া হবে। লিখিত পরীক্ষার তারিখ ও স্থান অধিদপ্তরের ওয়েবসাইট ও প্রার্থীর মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে বলে।

বেতন-ভাতা: লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীরা পদভেদে ৮ হাজার ২৫০ থেকে ১০ হাজার ২০০ টাকা স্কেলে বেতন পাবেন। এ ছাড়া চাকরি স্থায়ী হওয়ার পর আরও অন্যান্য সুবিধা যেমন প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি ইত্যাদি সুযোগ-সুবিধা পাওয়া যাবে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: