facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

কারসাজি প্রতিরোধে কঠোর অবস্থানে বিএসইসি


০৯ ডিসেম্বর ২০১৮ রবিবার, ০৬:১৩  পিএম

নিজস্ব প্রতিবেদক


কারসাজি প্রতিরোধে কঠোর অবস্থানে বিএসইসি

সিএফএ সোসাইটি বাংলাদেশ নর্থ সাউথ ইউনিভার্সিটির একটি দলকে সিএফএ ইনস্টিটিউট রিসার্চ চ্যালেঞ্জ ২০১৮-১৯ এর স্থানীয় পর্যায়ে চূড়ান্তভাবে জয়ী হিসেবে ঘোষণা করেছে।

এ জয়ী দল পরবর্তীতে অস্ট্রেলিয়ার সিডনিতে অনুষ্ঠিতব্য আঞ্চলিক চূড়ান্ত প্রতিযোগিতায় এশিয়া প্যাসিফিক অঞ্চলের বিশ্ববিদ্যালয়গুলোর সাথে প্রতিদ্বন্দ্বীতা করবে। গত শনিবার ঢাকার লেকশোর হোটেলে বিশ্বব্যাপী মর্যাদাপূর্ণ এ প্রতিযোগিতার স্থানীয় চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) এবং বিজনেস স্টাডিজ অনুষদ যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম. খায়রুল হোসেন এ প্রতিযোগিতার সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

পুঁজিবাজারের উন্নয়নের লক্ষ্যে ও বাজার কারসাজির প্রতিরোধে কমিশনের কঠোর সিদ্ধান্ত ও বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন বিএসইসির চেয়ারম্যান।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী তরুণদের উদ্দেশ্যে তিনি বলেন, একটি দক্ষ ও আস্থাশীল পুঁজিবাজার গঠনে সিএফএ সনদধারী পেশাজীবীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

কে. এ. এম মাজেদুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড, আরিফ খান, সিএফএ, প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, শহিদুল ইসলাম, সিএফএ, প্রেসিডেন্ট, সিএফএ সোসাইটি বাংলাদেশ এবং নিল গোভিয়ার, সিএফএ, পরিচালক সিপিডি, সিএফএ ইনস্টিটিউট এ অনুষ্ঠানে বক্তব্য দেন।

স্থানীয় এ প্রতিযোগিতা গত ৪ সেপ্টেম্বর শুরু হয়। ২৭টি বিশ্ববিদ্যালয়ের ১১৪টি দল অংশগ্রহণ করে। সেখান থেকে ১২টি দলকে ইক্যুইটি রিসার্চ রিপোর্ট রাউন্ডের জন্য নির্বাচন করা হয় এবং সেখানে থেকে শীর্ষ ছয়টি দল স্থানীয় চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেয়।

জয়ী দলের শিক্ষার্থীরা সিডনিতে অনুষ্ঠিতব্য আঞ্চলিক চূড়ান্ত পর্বে অংশ নেবে সেখানে তারা তাদের জ্ঞান, বিশ্লেষণ ও উপস্থাপন দক্ষতা দিয়ে এশিয়া প্যাসিফিক অঞ্চলের শিক্ষার্থিদের সাথে প্রতিযোগিতা করবে।

 

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: