facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

কাঙ্ক্ষিত দামে ইন্দো-বাংলা ফার্মার শেয়ার


১৯ অক্টোবর ২০১৮ শুক্রবার, ১০:৪৬  এএম

নিজস্ব প্রতিবেদক


কাঙ্ক্ষিত দামে ইন্দো-বাংলা ফার্মার শেয়ার

লেনদেনের প্রথম দিনে ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস কোম্পানির শেয়ারের সর্বোচ্চ দর উঠেছে ৪৪ টাকা ৯০ পয়সা। আইপিও ইস্যু মূল্যের তুলনায় যা ৩৪ টাকা ৯০ পয়সা বেশি। গতকাল বৃহস্পতিবার ডিএসইতে এ কোম্পানির শেয়ারের লেনদেন শুরু হয় ৩৩ টাকায় এবং সিএসইতে যা ছিল সাড়ে ৩৫ টাকা। আর দিনব্যাপী ডিএসইতে গড়ে ৩৭ টাকা ৯০ পয়সায় এবং সিএসইতে গড়ে সাড়ে ৩৮ টাকায় কেনাবেচা হয়েছে।

কাঙ্ক্ষিত দর পাওয়ায় আইপিওতে শেয়ার বিজয়ীদের বড় অংশই গতকাল তাদের শেয়ার বিক্রি করেছেন। দুই বাজার মিলে গতকাল এক কোটি ৭ লাখ ৬৯ হাজার ১২৬ শেয়ার হাতবদল হয়েছে, যা বিক্রয়যোগ্য (লক-ফ্রি) শেয়ারের সাড়ে ৬১ শতাংশ।

অভিহিত ১০ টাকা মূল্যে আইপিও প্রক্রিয়ায় কোম্পানিটি দুই কোটি শেয়ার বিক্রি করেছিল। এর অর্ধেক শেয়ার কিনেছিল প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা। আইপিওর নিয়ম অনুযায়ী, এদের ২৫ শতাংশ শেয়ারের ওপর আরও দুই মাসের লক-ইন রয়েছে। গতকাল লক-ফ্রি শেয়ার ছিল পৌনে দুই কোটি। এর মধ্যে ডিএসইতে ৮৫ লাখ ৫৯ হাজার ২৭৪ শেয়ার সর্বনিম্ন ৩২ টাকা থেকে সর্বোচ্চ ৪৪ টাকা ৯০ পয়সায় কেনাবেচা হয়েছে। সিএসইতে ২২ লাখ ৯ হাজার ৮৫২ শেয়ার সর্বনিম্ন ৩৩ টাকা থেকে সর্বোচ্চ ৪৪ টাকায় কেনাবেচা হয়।

এদিকে, প্রথম দিনে দুই শেয়ারবাজারেই লেনদেনের শীর্ষে ছিল ইন্দো-বাংলা ফার্মা। উভয় বাজারে সর্বমোট ৪০ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: