facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ মার্চ মঙ্গলবার, ২০২৪

Walton

করোনায় ঝুঁকি ঠেকাতে গভর্নরের সঙ্গে বৈঠক করবে বিএসইসি


২৯ মে ২০২০ শুক্রবার, ১০:০১  পিএম

নিজস্ব প্রতিবেদক


করোনায় ঝুঁকি ঠেকাতে গভর্নরের সঙ্গে বৈঠক করবে বিএসইসি

শেয়ারবাজারের উন্নয়ন এবং করোনাভাইরাস পরবর্তী সম্ভাব্য ঝুঁকি মোকাবিলায় করণীয় ঠিক করতে আগামী সোমবার ১ জুন বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে বৈঠক করবে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বাংলাদেশ ব্যাংক কার্যালয়ে ওইদিন বিকেল ৩টায় অনুষ্ঠেয় ওই বৈঠকে বিএসইসির নতুন চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বে নিয়ন্ত্রক সংস্থার কমিশনাররা অংশ নেবেন। বিএসইসির সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রে জানা গেছে, বৈঠকের মূল আলোচনায় থাকবে শেয়ারবাজারের উন্নয়ন এবং করোনাভাইরাস পরবর্তী সম্ভাব্য ঝুঁকি মোকাবিলায় করণীয় ঠিক করা। পাশাপাশি দেশের অর্থনীতির উন্নয়নে বাংলাদেশ ব্যাংক ও বিএসইসি কীভাবে একসাথে কাজ করতে পারে, তা নিয়ে আলোচনা করা হবে।

এর আগে এক সাক্ষাৎকারে বিএসইসির চেয়ারম্যান বলেন, অর্থ মন্ত্রণালয়ের অধীনে বিএসইসি, বাংলাদেশ ব্যাংক, ন্যাশনাল বোর্ড অব রেভিনিউসহ অন্যান্য যারা আছে, সবাই যদি সমন্বয় রেখে, নেটওয়ার্কিং রেখে এবং আলোচনা করে সিদ্ধান্ত নেয়, তাহলে কিন্তু অর্থনীতি এগিয়ে যাওয়া ছাড়া আর কোনো উপায় থাকবে না।

‘আমরা সবাই যদি সমন্বিত আলোচনা মাধ্যমে নীতিমালা প্রস্তুত করি, তাহলে এটুকু আশ্বাস দিতে পারি বাংলাদেশের অর্থনীতি করোনাভাইরাসেরে ক্ষতি পুষিয়ে অল্প সময়ের মধ্যে তার স্বীয় স্থানে নিয়ে যেতে পারব।’

তিনি আরও বলেন, আমাদের মূল লক্ষ্য থাকবে বিনিয়োগবান্ধব একটি পুঁজিবাজার গড়ে তোলা। শিল্পায়নে দীর্ঘমেয়াদি অর্থের উৎসবে শেয়ারবাজার, সে লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাব।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: