facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

করোনাকালেও ভালো লভ্যাংশ দিল নিউ লাইন ক্লোথিংস


২৯ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার, ১১:১২  এএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


করোনাকালেও ভালো লভ্যাংশ দিল নিউ লাইন ক্লোথিংস

করোনার মহামারির মধ্যেও পুঁজিবাজারে তালিকাভুক্ত নিউ লাইন ক্লোথিংসের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরে সাধারণ বিনিয়োগকারীদের ভালো লভ্যাংশ দিয়েছে।

বস্ত্র খাতের অন্যান্য কোম্পানি যেখানে ন্যূনতম লভ্যাংশ দিয়েছে সেখানে নিউ লাইন ক্লোর্থিস ৫ শতাংশ নগদ এবং সবার জন্য ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। গতকাল বুধবার কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগের বছরও কোম্পানিটি ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

কোম্পানির মূল্যসংবেদনশীল তথ্য থেকে জানা গেছে, ৩০ জুন ২০২০ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৪ টাকা। এ সময়ে কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৩.৮৩ টাকায়।

এ লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। এজন্য কোম্পানিটির রেকর্ড ডেট ১৮ নভেম্বর।

১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের কোম্পানির পরিশোধিত মূলধন রয়েছে ৭৪ কোটি ৭৯ লাখ টাকা। নিউ লাইন ক্লোথিংসের ভালো পরিমান রিজার্ভ রয়েছে। কোম্পানির রিজার্ভ রয়েছে ৯৬ কোটি ৮০ লাখ টাকা।

এদিকে ভালো লভ্যাংশ ঘোষণার ফলে আজ বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ারে বিনিয়োগকারীদের বেশ ঝোঁক লক্ষ্য করা যাচ্ছে। বেলা ১১ টায় এ কোম্পানির শেয়ার দর ১ টাকা ১০ পয়সা বেড়ে সর্বশেষ ১৪ টাকা ৫০ পয়সায় লেনদেন হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: