facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

কপিরাইট মামলায় জিতে কোটিপতি বিড়াল!


০২ ফেব্রুয়ারি ২০১৮ শুক্রবার, ১১:০৫  এএম

নিজস্ব প্রতিবেদক


কপিরাইট মামলায় জিতে কোটিপতি বিড়াল!

গম্ভীর চেহারার কারণে অনেকের কাছেই আলাদা একটা পরিচিতি লাভ করেছিল যুক্তরাষ্ট্রের অ্যারিজোনার বাসিন্দা তাবাথা বুনডেসেনের পোষ্য বিড়ালটি। ২০১২ সালে বিড়ালটির একটি গম্ভীর আর রাগান্বিত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর ‘বদমেজাজি’ বিড়ালের স্বীকৃতি লাভ করে এটি। অনলাইনে দারুণ জনপ্রিয়তা লাভ করে বিড়ালটি।

বর্তমানে টুইটারে ১৪ লাখ ২০ হাজার ফলোয়ার, ইনস্টাগ্রামে ২৪ লাখ ফলোয়ার এবং ফেসবুকে ৯০ লাখ লাইক রয়েছে বিড়ালটির। তার সেই জনপ্রিয়তার কারণে অনেক কোম্পানির থেকে বিজ্ঞাপনের মডেল হওয়ার প্রস্তাব পেতে থাকে। শেষ পর্যন্ত গ্রেনাডে বেভারেজ এলএলসি’র সঙ্গে চুক্তিবদ্ধ হয়। কিন্তু গ্রেনাডে বেভারেজ কোম্পানি বিড়ালটির কিছু ছবি চুক্তির বাইরেও বিজ্ঞাপনে ব্যবহার করায় বেজায় চটে যান এর মালিক।

বিষয়টি নিয়ে আদালতের শরণাপন্ন হন বিড়ালের মালিক বুনডেসেন। বিনা অনুমতিতে এবং চুক্তি বহির্ভূতভাবে ছবি ব্যবহার করার কপি রাইট মামলায় জিতে সাত লাখ ৭১ হাজার ডলার ক্ষতিপূরণও পেয়েছে বিড়ালটি। তবে এত বড় একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলায় জিতে এতো টাকা ক্ষতিপূরণ পাওয়ার পরও মুখে হাসি নেই বিড়ালটির। কোনো মন্তব্য পাওয়া যায়নি, সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু ছবি প্রকাশ পেয়েছে মাত্র।-স্কাই নিউজ

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

বিশেষ প্রতিবেদন -এর সর্বশেষ