facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৩ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

এসএস স্টিলের আইপিও চাঁদাগ্রহণ শুরু


২৮ অক্টোবর ২০১৮ রবিবার, ১২:০৫  এএম

নিজস্ব প্রতিবেদক


এসএস স্টিলের আইপিও চাঁদাগ্রহণ শুরু

এসএস স্টিল লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) চাঁদাগ্রহণ ২৭ অক্টোবর শুরু হয়েছে। চলবে ৭ নভেম্বর পর্যন্ত। ব্যবসা সম্প্রসারণের উদ্দেশ্যে অভিহিত মূল্যে প্রাথমিক শেয়ার ইস্যু করে ২৫ কোটি টাকার মূলধন সংগ্রহ করছে প্রকৌশল খাতের কোম্পানিটি।

গত জুলাইয়ে আইপিও অনুমোদনের পর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) জানায়, ১০ টাকা অভিহিত মূল্যে আড়াই কোটি শেয়ার ইস্যুর মাধ্যমে পুঁজিবাজার থেকে ২৫ কোটি টাকার মূলধন সংগ্রহ করবে এসএস স্টিল। সংগৃহীত অর্থ যন্ত্রপাতি ক্রয় ও স্থাপন, ভবন নির্মাণ ও আইপিওর ব্যয় নির্বাহে খরচ করবে কোম্পানিটি।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, পুনর্মূল্যায়ন ছাড়া কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ১২ টাকা। আর পুনর্মূল্যায়নের পরে এনএভিপিএস দাঁড়ায় ১৫ টাকা ৩৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ২০ পয়সা। আর ভারিত গড় হারে ইপিএস দাঁড়ায় ৮২ পয়সা।

আইপিও প্রসপেক্টাস অনুসারে, এসএস স্টিল ২০০১ সালে বাণিজ্যিক উত্পাদনে আসে। গাজীপুরের টঙ্গী শিল্প এলাকায় কোম্পানিটির কারখানা অবস্থিত। তাদের উত্পাদিত পণ্যের মধ্যে রয়েছে বিলেট, এমএস রড, আয়রন ইগনট, ডিফরমড রড, রিবড বার, অ্যাঙ্গেল বার ও ৫০০ ওয়াটের স্টিল। এসএস স্টিলের দুটি প্লান্ট রয়েছে। এর মধ্যে একটিতে বিলেট ও ইগনট এবং অন্যটিতে এমএস বার রড উত্পাদিত হয়। কোম্পানিটির বর্তমান বার্ষিক উত্পাদন সক্ষমতা ১ লাখ ৮ হাজার টন।

এসএস স্টিলের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: