facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

এমপিকে প্রধান অতিথি না করায় ক্রীড়া প্রতিযোগিতা বন্ধ


০৩ মার্চ ২০১৭ শুক্রবার, ০৬:৩৮  পিএম

এমএ ওয়াদুদ মিয়া, শরীয়তপুর

শেয়ার বিজনেস24.কম


এমপিকে প্রধান অতিথি না করায় ক্রীড়া প্রতিযোগিতা বন্ধ

শরীয়তপুরের ডামুড্যায় একটি বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাককে প্রধান অতিথি না করায় ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে উপজেলা আওয়ামী লীগের নেতারা। ফলে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

শুক্রবার সকাল ৯ টায় ডামুড্যা উপজেলার ধানকাঠি ইউনিয়নের চর পাতালিয়া গ্রামে মীর আব্দুল মজিদ উচ্চবিদ্যালয়ে এ ঘটনা ঘটে। জরুরি অবস্থা মোকাবেলার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ সময় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ এবং ছাত্রলীগের নেতাকর্মীরা বিদ্যালয়ের আশে পাশে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে বলে এলাকাবাসী অভিযোগ করেছে।
এতে এলাকাবাসী এবং ছাত্র-ছাত্রীদের মনে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এদিকে পুলিশ বলছেন অন্যকথা। একই স্থানে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা এবং ইউনিয়ন আওয়ামী লীগের কর্মীসভা আহবান করায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটতে পারে সেই আশঙ্কায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ডামুড্যার মীর আব্দুল মজিদ উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র তাকিব, সাকিল এবং স্থানীয় সূত্রে জানা যায়, শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলার ধানকাঠি ইউনিয়নের চর পাতালিয়া এলাকার মীর আব্দুল মজিদ উচ্চবিদ্যালয়ে শুক্রবার থেকে দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রথম দিন শরীয়তপুরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুনকে প্রধান অতিথি এবং দ্বিতীয় দিন শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদারকে প্রধান অতিথি করা হয়। নির্ধারিত সময় অনুযায়ী শুক্রবার সকাল ৮টা থেকে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান শুরু হয়। শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাককে প্রধান অতিথি না করায় সকাল ১০টার দিকে ডামুড্যা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার কামাল উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবলু সিকদার, ডামুড্যা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন মাঝি, পৌরসভা মেয়র হুমাযূন কবীর বাচ্চু ছৈয়াল এবং উপজেলা ছাত্রলীগের ৩০/৪০জন নেতাকর্মী অনুষ্ঠান স্থলে এসে অনুষ্ঠান বন্ধ করে দেয়। এ সময় বিদ্যালয়ের আশেপাশে ৪-৫টি ককটেলের বিষ্ফোরণ ঘটনো হয়। এতে এলাকাবাসীর মধ্যে আতংক ও চরম ক্ষোভের সৃস্টি হয়। এ ঘটনার পর বিদ্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিদ্যালয়ের পাশ্ববর্তী বাজারের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী বলেন, সকাল ১০টার দিকে স্কুলের কাছে কয়েকটি ককটেল বোমা ফাটায়। এতে আমরা আতঙ্কিত হয়ে পরি। তবে কারা ফাটিয়েছে তা আমরা জানি না।  

এ ব্যাপারে মীর আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি প্রফেসর ওমর নুর মোস্তফা মীর বলেন, আলোচনার মাধ্যমেই ক্রীড়া অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। এমপি মহোদয় দেশের বাহিরে অবস্থান করছেন। তিনি আসলে আরও ভাল করে অনুষ্ঠান করা হবে।

ডামুড্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান চৌধুরী বলেন, একই স্থানে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান এবং ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী সভা আহবান করায় অনুষ্ঠান বন্ধ হয়ে গেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: