facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

এবার রানার মোটরসাইকেল রপ্তানি হচ্ছে ভুটানে


০৫ অক্টোবর ২০১৮ শুক্রবার, ০৮:৪৩  পিএম

নিজস্ব প্রতিবেদক


এবার রানার মোটরসাইকেল রপ্তানি হচ্ছে ভুটানে

নেপালের পর এবার ভুটানেও মোটরসাইকেল রপ্তানি করতে যাচ্ছে রানার অটোমোবাইলস লিমিটেড। এ জন্য ভুটানের রাষ্ট্রায়ত্ত কম্পানি স্টেট ট্রেডিং করপোরেশন অব ভুটান লিমিটেডকে (এসটিসিবিএল) পরিবেশক নিযুক্ত করেছে দেশীয় অটোমোবাইল প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি। প্রাথমিকভাবে এসটিসিবিএল ভুটানের বাজারে রানার ব্র্যান্ডের ১০০ থেকে ১৫০ সিসির চারটি মডেল ভুটানের বাজারে সরবরাহ করবে। আগামী মাসেই রপ্তানি করা মোটরসাইকেলের প্রথম চালান ভুটানের বাজারে প্রবেশ করবে বলে জানিয়েছে রানার।

রানার অটোমোবাইলসের কর্মকর্তারা জানান, এ লক্ষ্যে এসটিসিবিএলের সঙ্গে গত ২৫ সেপ্টেম্বর এসটিসিবিএলের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে রানার অটোমোবাইলস লিমিটেড। সম্প্রতি রানার অটোমোবাইলসের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মুকেশ শর্মা এবং স্টেট ট্রেডিং করপোরেশন অব ভুটান লিমিটেডের (এসটিসিবিএল) ব্যবস্থাপনা পরিচালক ইয়েশি সেলডেন এসংক্রান্ত চুক্তিতে স্বাক্ষর করেন।

এ প্রসঙ্গে রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান বলেন, “ভুটানের বাজারে মোটরসাইকেল রপ্তানি আমাদের জন্য গৌরবের বিষয়। ভুটানের বাজারে আমরা ভোক্তাদের ভালোমানের পণ্য ও সেবা পৌঁছে দেওয়ার মাধ্যমে দীর্ঘমেয়াদি লক্ষ্য নিয়ে এগোতে চাই। আশা করি নেপালের মতো ভুটানেও ‘মেড ইন বাংলাদেশ’ লেখা রানার ব্র্যান্ডের মোটরসাইকেলের অগ্রযাত্রা সফল হবে।”

মুকেশ শর্মা বলেন, ‘এসটিসিবিএল ভুটানে রানার মোটরসাইকেলের পাশাপাশি সব ধরনের খুচরা যন্ত্রাংশ, বিক্রয়োত্তর সেবা প্রদান করবে।’

ইয়েশি সেলডেন বলেন, ‘আমরা রানার অটোমোবাইলসের সঙ্গে যুক্ত হতে পেরে খুবই আনন্দিত। রানার গ্রুপের মানসম্মত পণ্য ভুটানের বাজারে প্রতিযোগিতা করে গ্রাহকের আস্থা অর্জনে সক্ষম হবে বলে আমার বিশ্বাস। আমরা শিগগিরই থিম্পুতে একটি বৃহৎ বিক্রয়কেন্দ্র খুলব। পর্যায়ক্রমে আমরা আগামী ছয় মাসের মধ্যে দেশব্যাপী ডিলার নিয়োগ করে রানার মোটরসাইকেল পুরো ভুটানে ছড়িয়ে দেব।’

এ বছরের ২০ জানুয়ারি প্রথমবারের মতো ‘মেড ইন বাংলাদেশ’ ব্র্যান্ডের মোটরসাইকেল নেপালে রপ্তানির মাধ্যমে আন্তর্জাতিক বাজারে প্রবেশ শুরু করে রানার অটোমোবাইলস লিমিটেড। ভালুকায় এর উদ্বোধন করেছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। পরবর্তী সময় ১৬ ডিসেম্বর বিজয় দিবসে আরো বর্ধিত পরিসরে নেপালে মোটরসাইকেল রপ্তানি শুরু করে রানার। নেপালের সর্ববৃহৎ মোটরসাইকেল আমদানিকারক প্রতিষ্ঠান রমন মোটর্স পুরো নেপালে রানারের মোটরসাইকেল বিক্রি করছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: