facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

একনজরে ১৮ কোম্পানির আর্থিক প্রতিবেদন


২৭ এপ্রিল ২০১৭ বৃহস্পতিবার, ০৮:৩০  এএম

শেয়ার বিজনেস24.কম


একনজরে ১৮ কোম্পানির আর্থিক প্রতিবেদন

চলতি হিসাববছরের প্রথম ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে তালিকাভুক্ত ১৮ কোম্পানি।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

নর্দান জেনারেল ইন্স্যুরেন্স: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা এক পয়সা, যা আগের বছর একই সময় ছিল এক টাকা ৯ পয়সা। অর্থাৎ ইপিএস কমেছে আট পয়সা। ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২১ টাকা ১৭ পয়সা। এটি আগের বছর একই সময় ১৯ টাকা ৫৫ পয়সা ছিল।

আইসিবি: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছে তিন টাকা ৩৮ পয়সা, যা আগের বছর একই সময় ছিল আট পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে তিন টাকা ৩০ পয়সা। মার্চ ২০১৭ পর্যন্ত সমাপ্ত ৯ মাসে ইপিএস হয়েছে পাঁচ টাকা ৬৭ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল এক টাকা ৬০ পয়সা। ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত এনএভি ৮২ টাকা সাত পয়সা। এটি আগের বছর একই সময় ছিল ৫৪ টাকা ৭৪ পয়সা।

ন্যাশনাল পলিমার: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৫৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৭৪ পয়সা। অর্থাৎ ইপিএস ২১ পয়সা কমেছে। মার্চ ২০১৭ পর্যন্ত সমাপ্ত ৯ মাসে ইপিএস হয়েছে দুই টাকা চার পয়সা। এটি আগের বছর একই সময় ছিল এক টাকা ৮৯ পয়সা। ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত এনএভি ৫০ টাকা ২৬ পয়সা। এটি ৩০ জুন ২০১৬ পর্যন্ত ছিল ৪৮ টাকা ২২ পয়সা।

আইডিএলসি: প্রথম প্রান্তিকে ইপিএস হয়েছে এক টাকা ৮০ পয়সা, যা আগের বছর একই সময় ছিল এক টাকা ১১ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে ৬৯ পয়সা। ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত এনএভি ২৮ টাকা ৯৭ পয়সা। এটি ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত ছিল ২৩ টাকা ৭০ পয়সা।

আনোয়ার গ্যালভানাইজিং: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৪২ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৩৪ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে আট পয়সা। মার্চ ২০১৭ পর্যন্ত ৯ মাসে ইপিএস হয়েছে ৮৮ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল ৭১ পয়সা।

জিলবাংলা সুগার মিলস: তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে দুই টাকা ৯৬ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১১ টাকা ২১ পয়সা। অর্থাৎ শেয়ারপ্রতি লোকসান কমেছে আট টাকা ২৫ পয়সা।

রেনউইক যজ্ঞেশ্বর: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৮৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৭৬ পয়সা। অর্থাৎ ইপিএস সাত পয়সা বেড়েছে। মার্চ ২০১৭ পর্যন্ত সমাপ্ত ৯ মাসে ইপিএস হয়েছে দুই টাকা। এটি আগের বছর একই সময় ছিল দুই টাকা ২১ পয়সা।

শ্যামপুর সুগার মিলস: তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে আট টাকা ৬৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১২ টাকা ৫০ পয়সা। অর্থাৎ শেয়ারপ্রতি লোকসান কমেছে তিন টাকা ৮৭ পয়সা।

শমরিতা হসপিটাল: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৬৬ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৪৯ পয়সা। অর্থাৎ ইপিএস ১৭ পয়সা বেড়েছে। মার্চ ২০১৭ পর্যন্ত সমাপ্ত ৯ মাসে ইপিএস হয়েছে এক টাকা ৭১ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল এক টাকা ৫৭ পয়সা। ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত এনএভি ৫১ টাকা ৬৬ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল ৫০ টাকা ৩৮ পয়সা।

এভিন্স টেক্সটাইল: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৩৬ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ২৬ পয়সা। অর্থাৎ ইপিএস ১০ পয়সা বেড়েছে। মার্চ ২০১৭ সমাপ্ত ৯ মাসে ইপিএস হয়েছে এক টাকা ১৫ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল এক টাকা এক পয়সা। ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত এনএভি ১৪ টাকা ৫৯ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল ১৪ টাকা ২৮ পয়সা।

মিরাকল ইন্ডাস্ট্রিজ: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৩৬ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৩৫ পয়সা। অর্থাৎ ইপিএস এক পয়সা বেড়েছে। মার্চ ২০১৭ পর্যন্ত সমাপ্ত ৯ মাসে ইপিএস হয়েছে ৮৯ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল ৭১ পয়সা। ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত এনএভি ৪৩ টাকা ২০ পয়সা। এটি ৩০ জুন ২০১৬ পর্যন্ত ছিল ৪২ টাকা ৩১ পয়সা।

আইসিবি ইসলামিক ব্যাংক: প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১২ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১১ পয়সা। অর্থাৎ শেয়ারপ্রতি লোকসান বেড়েছে এক পয়সা।

এমবি ফার্মা: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৯২ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৫৭ পয়সা। অর্থাৎ ইপিএস ৩৫ পয়সা বেড়েছে। মার্চ ২০১৭ পর্যন্ত সমাপ্ত ৯ মাসে ইপিএস হয়েছে দুই টাকা ৩২ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল দুই টাকা ৫৬ পয়সা। ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত এনএভি ২৪ টাকা ৫৪ পয়সা। এটি ৩০ জুন ২০১৬ পর্যন্ত ছিল ২৪ টাকা ৮২ পয়সা।

ম্যাকসন্স স্পিনিং: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ছয় পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১১ পয়সা। অর্থাৎ ইপিএস পাঁচ পয়সা কমেছে। মার্চ ২০১৭ পর্যন্ত সমাপ্ত ৯ মাসে ইপিএস হয়েছে ২৩ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল ২৪ পয়সা। ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত এনএভি ১৯ টাকা ৭৩ পয়সা। এটি ৩০ জুন ২০১৬ পর্যন্ত ছিল ১৯ টাকা ৫০ পয়সা।

ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৩৭ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৩২ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে পাঁচ পয়সা। মার্চ ২০১৭ পর্যন্ত সমাপ্ত ৯ মাসে ইপিএস হয়েছে ৮৪ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল ৫০ পয়সা। ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত এনএভি ১৮ টাকা ১৮ পয়সা। এটি ৩০ জুন ২০১৬ পর্যন্ত ছিল ১৯ টাকা ৩৭ পয়সা।

নর্দান জুট: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে চার টাকা ৭৬ পয়সা, আগের বছর একই সময় শেয়ারপ্রতি লোকসান ছিল ৩৪ পয়সা। মার্চ ২০১৭ পর্যন্ত সমাপ্ত ৯ মাসে ইপিএস হয়েছে ৫৩ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল ২৫ পয়সা। ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত এনএভি ৮৫ টাকা ৯৭ পয়সা। এটি ৩০ জুন ২০১৬ পর্যন্ত ছিল ৮৫ টাকা ৯৪ পয়সা।

সায়হাম টেক্সটাইল: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৩১ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ২৭ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে চার পয়সা। মার্চ ২০১৭ পর্যন্ত সমাপ্ত ৯ মাসে ইপিএস হয়েছে ৮৬ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল ৬৫ পয়সা। ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত এনএভি ২৮ টাকা ৫৩ পয়সা। এটি ৩০ জুন ২০১৬ পর্যন্ত ছিল ২৭ টাকা ৬৭ পয়সা।

মোজাফফর হোসেন স্পিনিং মিলস: তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৮৩ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৫০ পয়সা। অর্থাৎ ইপিএস বেড়েছে ৩৩ পয়সা। মার্চ ২০১৭ পর্যন্ত সমাপ্ত ৯ মাসে ইপিএস হয়েছে দুই টাকা পাঁচ পয়সা। এটি আগের বছর একই সময় ছিল এক টাকা ৯২ পয়সা। ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত এনএভি ১৮ টাকা সাত পয়সা। এটি ৩০ জুন ২০১৬ পর্যন্ত ছিল ১৬ টাকা ৩২ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: