facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

‘উন্নয়নশীল হওয়ার যোগ্যতা ভাল করে পড়ুন’


২৫ মার্চ ২০১৮ রবিবার, ০১:৪৪  এএম

স্টাফ করেসপন্ডেন্ট

শেয়ার বিজনেস24.কম


‘উন্নয়নশীল হওয়ার যোগ্যতা ভাল করে পড়ুন’

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বিএনপির নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের উদ্দেশ্যে বলেছেন, উন্নয়নশীল দেশ হওয়ার যোগ্যতাগুলো একটু ভাল করে পড়ে দেখুন। উন্নয়নশীল দেশ হতে কি কি যোগ্যতা লাগে।

শনিবার (২৪ মার্চ) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্বাধীনতা হলে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আপনারা যখন ক্ষমতায় ছিলেন তখন মাথাপিছু আয় ছিল ৫৬০ ডলার। আর বর্তমানে হয়েছে ১৭০০ ডলার। তাহলে কিভাবে আপনারা চার বছরে এত উন্নয়ন করতেন? আপনারা ক্ষমতায় থাকলে প্রতিটি জেলায় একটি করে হাওয়া ভবন বানিয়ে ফেলতেন।

বিএনপি নেতা মওদুদ আহমেদের রোগ হয়েছে মন্তব্য করে আওয়ামী লীগের এই মুখপাত্র বলেন, সুপ্রিম কোর্টের বার নির্বাচনে জয়ী হয়েই মওদুদ আহমদ বলছেন দেশে ভোট হলে ৭৫ শতাংশ ভোট বিএনপি পাবে। তাহলে নির্বাচনে যেতে আপনাদের ভয় কোথায়? নির্বাচন যার অধীনেই হোক আপনারা নির্বাচনে আসুন। নির্বাচনে এলে বুঝা যাবে ৭৫ থেকে ৭ বাদ দিবে নাকি ৫ বাদ যাবে। এটা জনগণই বলে দেবে।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে সরকারের সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপি অফিসের সামনে পুলিশের একটু পানি ছিটালেই তারা পালিয়ে যায়। এই হচ্ছে বিএনপির কঠোর আন্দোলনের নমুনা। আপনারা সরকারের সমালোচনা করুন। তবে তা হওয়া উচিত গঠনমূলক। দেশের উন্নয়নের ঈর্ষা পরায়নতা দেখে আপনারা লজ্জিত না হলেও দেশের মানুষ লজ্জিত হয়েছে। তাই বলি আমাদের এই অর্জনে সরকারকে অভিনন্দন জানাতে আপনাদের লজ্জা লাগলেও দেশ ও জাতিকে অভিনন্দন জানান।

বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সরোয়ার হোসেন হাওলাদারের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, কমিটির সভাপতি এডভোকেট আসাদুজ্জামান দুর্জয়, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দারসহ প্রমুখ।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

রাজনীতি -এর সর্বশেষ