facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

ঈদ জামাতে এক কাতারে আ.লীগ-বিএনপি


২২ আগস্ট ২০১৮ বুধবার, ০৮:৫৩  পিএম

নিজস্ব প্রতিবেদক


ঈদ জামাতে এক কাতারে আ.লীগ-বিএনপি

চট্টগ্রামের ঈদ জামাতে সম্প্রীতির আবাহনে এক কাতারে মিলেছেন আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

বুধবার সকাল পৌনে ৮টায় নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ মাঠে কোরবানির ঈদের প্রধান জামাতে রাজনৈতিক নেতৃবৃন্দের সঙ্গে নানা শ্রেণি-পেশার হাজার হাজার মানুষ নামাজ পড়েন।

ঈদের নামাজ শেষে প্রধান দুই রাজনৈতিক প্রতিপক্ষ আওয়ামী লীগ ও বিএনপি নেতাদের কোলাকুলিও সবার নজর কাড়ে। পরস্পরের সঙ্গে আলিঙ্গনের মধ্য দিয়ে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন সবাই।

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিএনপি নেতা মীর মো. নাছির উদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাৎ হোসেন ও সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু ও সোলায়মান আলম শেঠ, চট্টগ্রাম সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনীসহ অনেককে সামনের কাতারে নামাজ পড়তে দেখা যায়।

চট্টগ্রাম সিটি করপোরেশনের (সিসিসি) আয়োজনে ঈদের প্রধান জামাতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দিন আল কাদেরী। মোনাজাতে মানুষের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি আর দেশের সমৃদ্ধি কামনায় দোয়া করেন তিনি।

জমিয়তুল ফালাহ মসজিদ ময়দানে সকাল পৌনে ৯টায় ঈদের দ্বিতীয় জামাতেও নগরীর বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজার হাজার মানুষ অংশ নেয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে সকাল ৮টায় এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে আরেকটি বড় জামাত অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম নগরীতে এবার সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসনের তত্ত্বাবধানে ১৬৮ টি ঈদের জামাত হওয়ার কথা জানায় কর্তৃপক্ষ। পাশাপাশি কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির উদ্যোগে নগরীর ৯৩টি স্থানে ঈদের নামাজ হয়।

নামাজ আদায়ের পরপরই নগরীর বিভিন্ন অলিগলি, রাস্তায়, মাঠ ও বাসাবাড়ির সামনে পশু কোরবানি শুরু হয়। পাশাপাশি নগর কর্তৃপক্ষ মাঠে নামে বর্জ্য ব্যবস্থাপনার কাজে।

সিসিসির বর্জ্য ব্যবস্থাপনা সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন বলেন, “কোরবানি পশুর বর্জ্য অপসারণের জন্য প্রায় পাঁচ হাজার কর্মী বিভিন্ন ওয়ার্ডে চলে গেছেন। ২৪৮টি গাড়িও বের হয়ে গেছে। বর্জ্য গাড়িতে তোলার কাজও শুরু হয়েছে।”

এবার নগরীতে সাড়ে সাত হাজার টন কোরবানি পশুর বর্জ্য হতে পারে বলে ধারণা সিটি করপোরেশন কর্মকর্তাদের।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: