facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৭ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

ইমামের সঙ্গে বিয়ে ঠেকালো স্কুলছাত্রী


২৬ মে ২০১৭ শুক্রবার, ০৯:২৫  পিএম

শেয়ার বিজনেস24.কম


ইমামের সঙ্গে বিয়ে ঠেকালো স্কুলছাত্রী

ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ফারজানা আক্তার। তাকে জোরপূর্বক বিয়ে দেওয়ার আয়োজন করেছিলেন দিনমজুর বাবা। কিন্তু সেই বিয়ে আটকে দিয়েছে ওই স্কুলছাত্রী।

গত মঙ্গলবার এ ঘটনা ঘটে।

জানা গেছে, অতিগোপনে ফারজানার অনুপস্থিতিতেই তার বাবা মা ভুয়া কাগজপত্র তৈরি করে এক মসজিদের ইমামের সঙ্গে বিয়ে দেন। এ নিয়ে সে কিছুই জানতো না।
সোমবার রাতে ফারজানার বাবা তাকে জানান, তার স্বামী পরদিন তাকে নিতে আসবেন। এ খবর শুনে সে একেবারেই ভেঙে পড়ে। কিন্তু দমে যায়নি।  

পরদিন নিজের বিয়ে ঠেকাতে ফারজানা তার স্কুলের প্রধান শিক্ষক সুশান্ত কুমার দেবের সাহায্য নেয়। সুশান্ত দেবের সাহায্যে সে জেলা প্রশাসকের সঙ্গে দেখা করতে যায়।

সেখানে সবকিছু খুলে বললে জেলা প্রশাসক সেলিম উদ্দিন তাৎক্ষণিকভাবে ফারজানার বাবা মোহাম্মদ সিরাজকে ডেকে পাঠান এবং বিয়ের আয়োজন বন্ধ করান।

মঙ্গলবার এ ঘটনার পর ওই ছাত্রীর লেখাপড়ার দায়িত্ব নেন জেলা প্রশাসক।

ফারজানার পড়ালেখা চালিয়ে নেওয়ার জন্য প্রতিমাসে বৃত্তি প্রদানে একটি উন্নয়ন সংস্থাকে নির্দেশ দেন তিনি। এমন কি নিজ তহবিল থেকে অনুদানও দেন জেলা প্রশাসক।

ফারজানার বাবা সিরাজ উদ্দিন জানান, তিনি দিনমজুর। তার ৫ মেয়ে। ফারজানা বড়। তার পক্ষে লেখাপাড়ার ব্যয় বহন করা সম্ভব নয়। তাই স্ত্রী জান্নাতুল ফেরদৌসের সহায়তায় মেয়েকে বিয়ে দেওয়ার আয়োজন করেন তিনি।

তিনি জানান, মেয়ের বিয়ের কাজ সম্পন্ন করতে না পেরে ক্ষুব্ধ হয়ে ফারজানার মা জান্নাতুল ফেরদৌস স্বামীর ঘর ত্যাগ করে বাবা নুরুল ইসলামের বাসায় গিয়ে উঠেছেন।

ফারজানা জানায়, সে লেখাপড়া করতে চায়। শিক্ষাজীবন শেষ করে ম্যাজিস্ট্রেট হতে চায়। তার এ বিয়ে ভেঙে দিতে পারায় সে দারুণ খুশি। এজন্য সে স্কুলের প্রধান শিক্ষক ও জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছে।
 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: