facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

ইফাদ অটোজের ২৬% লভ্যাংশ সুপারিশ


১৯ অক্টোবর ২০১৭ বৃহস্পতিবার, ০৩:২২  পিএম

শেয়ার বিজনেস24.কম


ইফাদ অটোজের ২৬% লভ্যাংশ সুপারিশ

৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ২১ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে ইফাদ অটোজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। উদ্যোক্তা পরিচালকরা অবশ্য নগদ লভ্যাংশ নেবেন না। এক বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৭৪ পয়সা। ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৩৮ টাকা ৬১ পয়সায়।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ১০ ডিসেম্বর বিকেল সাড়ে ৩টায় রাজধানীর পান্থপথে অবস্থিত সামারাই কনভেনশন সেন্টারে বার্ষিক সাধারণ সভার (এজিএম) আয়োজন করবে প্রকৌশল খাতের কোম্পানিটি। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ নভেম্বর।
২০১৬ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ১৩ শতাংশ নগদ ও ৪ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। উদ্যোক্তা পরিচালকরা সেবারও নগদ লভ্যাংশ নেননি।
এদিকে বিদ্যমান পাঁচটি সাধারণ শেয়ারের বিপরীতে দুটি রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১২৪ কোটি ৩৮ লাখ ৪০ হাজার টাকা উত্তোলন করবে ইফাদ অটোজ। এজন্য ৬ কোটি ২১ লাখ ৯২ হাজার রাইট শেয়ার ২০ টাকা ইস্যুমূল্যে (১০ টাকা প্রিমিয়ামসহ) ছাড়বে কোম্পানিটি। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এরই মধ্যে ইফাদ অটোজের রাইট শেয়ার অনুমোদন করেছে।

ইফাদ অটোজের রাইট শেয়ারে ইস্যু ব্যবস্থাপনা করবে বাংকো ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

ডিএসইতে সর্বশেষ ১২৯ টাকা ১০ পয়সায় ইফাদ অটোজের শেয়ার হাতবদল হয়। গত এক বছরে শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ১৬৫ টাকা ৭০ পয়সা ও সর্বনিম্ন ৬৯ টাকা ৯০ পয়সা।

বোনাস শেয়ার সমন্বয়ের পর সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ৪২ দশমিক শূন্য ৪, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ২৩ দশমিক ৮৯।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: