facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

ইফাদ অটোজ রাইটের চাঁদাগ্রহণ শেষ ১৪ ডিসেম্বর


২৬ নভেম্বর ২০১৭ রবিবার, ০১:৫৫  পিএম

শেয়ার বিজনেস24.কম


ইফাদ অটোজ রাইটের চাঁদাগ্রহণ শেষ ১৪ ডিসেম্বর

 

 প্রকৌশল খাতের কোম্পানি ইফাদ অটোজ লিমিটেড ১৯ নভেম্বর থেকে রাইট শেয়ারের চাঁদাগ্রহণ শুরু করেছে। যা চলবে আগামী ১৪ ডিসেম্বর পর্যন্ত।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, রাইট শেয়ার বরাদ্দের জন্য রেকর্ড ডেট ছিল গত ১৮ অক্টোবর।

 

এর আগে ৬১২তম কমিশন সভায় ইফাদ অটোজের রাইট ইস্যুর প্রস্তাব অনুমোদন করে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।  নিয়ন্ত্রক সংস্থা জানায়, সংগৃহীত অর্থে ব্যবসা সম্প্রসারণের পাশপাশি চলতি মূলধন জোগান ও ঋণ পরিশোধ করবে কোম্পানিটি। বিদ্যমান পাঁচটি সাধারণ শেয়ারের বিপরীতে দুটি রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১২৪ কোটি ৩৮ লাখ ৪০ হাজার টাকা উত্তোলন করবে ইফাদ অটোজ। এজন্য ২০ টাকা ইস্যুমূল্যে (১০ টাকা প্রিমিয়ামসহ) ৬ কোটি ২১ লাখ ৯২ হাজার শেয়ার বাজারে ছাড়বে কোম্পানিটি। রাইট শেয়ারের রেকর্ড ডেট ছিল ১৮ অক্টোবর। কোম্পানিটির রাইট শেয়ারের ইস্যু ব্যবস্থাপনায় রয়েছে বাংকো ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

 

এদিকে ৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সম্প্রতি ২১ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে ইফাদ অটোজের পরিচালনা পর্ষদ। উদ্যোক্তা পরিচালকরা অবশ্য নগদ লভ্যাংশ নেবেন না। এক বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৭৪ পয়সা। ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৩৮ টাকা ৬১ পয়সায়। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য আগামী ১০ ডিসেম্বর এজিএম আয়োজন করবে কোম্পানিটি।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: