facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

ইউসিবি ইনভেস্টমেন্টের কার্যক্রম উদ্বোধন


৩০ নভেম্বর ২০২০ সোমবার, ০২:৫৫  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


ইউসিবি ইনভেস্টমেন্টের কার্যক্রম উদ্বোধন

শেয়ারবাজারে কাজ শুরু করতে যাচ্ছে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড নামে আরেকটি মার্চেন্ট ব্যাংক।

২৯ নভেম্বর রোববার রাতে ঢাকার একটি হোটেলে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের কাযক্রম উদ্বোধন করা হয়।

ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড বেসরকারি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সহায়ক প্রতিষ্ঠান।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন ইউসিবির নির্বাহী কমিটির চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী রনি, ইউসিবি’র পরিচালক জোনায়েদ শফিক এবং ব্যবস্থাপনা পরিচালক মোহম্মদ শওকত জামিল।

শিবলী রুবাইয়াত অনুষ্ঠানে বলেন, “ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড দেশে পেশাদারিত্বমূলক আর্থিক ব্যবস্থাপনা সেবার ক্ষেত্রে শূন্যতা পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

“আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহামারী চলাকালীন দেখিয়েছেন, সকল প্রতিকূলতার মাঝে দেশের অর্থনীতি কতটা ভাল অবস্থানে রাখা যায়। আমি মনে করি এখনই সঠিক সময় ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডের মতো উদ্যোগ নেওয়ার।”

আনিসুজ্জামান চৌধুরী বলেন, “ইউসিবির স্টক ব্রোকারেজের শাখা ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট গত পাঁচ বছরে ৬৩তম অবস্থান থেকে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে। বাংলাদেশ ব্যাংকের বিশেষ প্রকল্পের তহবিল গঠনের ক্ষেত্রে ইউসিবি অন্যতম প্রবর্তক এবং আজ অবধি ইউসিবি সকল বেসরকারি বাণিজ্যিক ব্যাংকের মধ্যে ওই বিশেষ তহবিল থেকে সর্বাধিক পরিমাণ অর্থ বিনিয়োগ করেছে।

“ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের সহায়ক প্রতিষ্ঠান ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড নিয়েও আমরা আশাবাদী।”

শওকত জামিল বলেন, “ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক বাংলাদেশের পুঁজিবাজার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। এখন পর্যন্ত ইউসিবির পুঁজিবাজারে মোট ১১০০ কোটি টাকার বেশি পোর্টফোলিও রয়েছে। বাংলাদেশের সকল অ্যাসেট ম্যানেজমেন্ট সংস্থাগুলোর মধ্যে ইউসিবির নতুন গঠিত সহায়ক কোম্পানি ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের মূলধন সবচেয়ে বেশি।”

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: