facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৪ এপ্রিল বুধবার, ২০২৪

Walton

আরো পাঁচ লাখ শেয়ার বিক্রি করবেন এসআইবিএল উদ্যোক্তা


১৪ আগস্ট ২০১৮ মঙ্গলবার, ০৯:১৯  এএম

নিজস্ব প্রতিবেদক


আরো পাঁচ লাখ শেয়ার বিক্রি করবেন এসআইবিএল উদ্যোক্তা

বিদ্যমান বাজারদরে নিজ কোম্পানির আরো পাঁচ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের (এসআইবিএল) উদ্যোক্তা-পরিচালক কামালউদ্দীন আহমেদ। কোম্পানিটিতে তার ধারণকৃত শেয়ারের সংখ্যা ১ কোটি ৩ লাখ ২৩ হাজার ১২।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, আগামী ৩০ কার্যদিবসের মধ্যে ঘোষণা অনুযায়ী শেয়ার বিক্রির প্রক্রিয়া সম্পন্ন হবে। সম্প্রতি আরো পাঁচ লাখ শেয়ার বিক্রি করেছেন তিনি।

সর্বশেষ প্রকাশিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) এসআইবিএলের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪১ পয়সা, যা এর আগের বছর একই সময়ে ছিল ৩৬ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৮৮ পয়সায়। এদিকে দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল থেকে জুন) এ কোম্পানির ইপিএস হয়েছে ৮ পয়সা, যা এর আগের বছর একই সময়ে ছিল ২৭ পয়সা।

লভ্যাংশ হিসেবে সর্বশেষ ২০১৭ সালের জন্য ১০ শতাংশ বোনাস শেয়ার দেয় সোস্যাল ইসলামী ব্যাংক। গেল বছর তাদের ইপিএস হয়েছে ১ টাকা ৯৮ পয়সা। ২০১৬ সালে ২০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন ব্যাংকটির শেয়ারহোল্ডাররা। সে বছর ইপিএস ছিল ৩ টাকা ১০ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: