facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

আরো তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা


২৪ অক্টোবর ২০২০ শনিবার, ০৩:০৩  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


আরো তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা

শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। কোম্পানিগুলো হলো- সোনালী পেপার, লিনডে বিডি ও বিবিএস ক্যাবল। কোম্পানিগুলোর নিজ নিজ পর্ষদ এ তথ্য জানিয়েছে।

সোনালী পেপার: সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলসের পরিচালনা পর্ষদ ২০১৯-২০ অর্থবছরের ব্যবসায় শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৬১ টাকা। আর ২০২০ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩০৭.৮৮ টাকায়।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

লিনডে বিড : লিনডে বিডির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১৫ শতাংশ কমেছে। আগের বছরের একই সময়ের তুলনায় চলতি বছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ২০) এই মুনাফা কমেছে।

কোম্পানিটির ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ২০) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৭.৮২ টাকা। আগের বছরের একই সময়ে এই ইপিএস হয়েছিল ৫৬.০১ টাকা। এ হিসাবে ইপিএস ৮.১৯ টাকা বা ১৫ শতাংশ কমেছে।

এদিকে কোম্পানিটির ৩য় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ২০) ইপিএস হয়েছে ২২.৬৭ টাকা। আগের বছরের একই সময়ে এই ইপিএস হয়েছিল ১৯.২৫ টাকা। এ হিসাবে ইপিএস ৩.৪২ টাকা বা ১৮ শতাংশ বেড়েছে।

বিবিএস : বাংলাদেশ বিল্ডিং সিস্টেমসের (বিবিএস) পরিচালনা পর্ষদ ২০১৯-২০ অর্থবছরের ব্যবসায় শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৭০ টাকা। আর ২০২০ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫.৭০ টাকায়।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: