facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

আট খাতের শেয়ারে বিনিয়োগকারীদের আস্থা


১৬ জুন ২০১৭ শুক্রবার, ০৫:৫৬  পিএম

শেয়ার বিজনেস24.কম


আট খাতের শেয়ারে বিনিয়োগকারীদের আস্থা

সপ্তাহের শেষ কার্যদিবসে আট খাতের শেয়ারে আস্থা রাখছেন বিনিয়োগকারীরা। এই খাতগুলোর শেয়ারই বেশি কিনছেন তারা।

ডিএসই সূত্রে বিষয়টি জানা গেছে।

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এদিন লেনদেনের শুরু থেকেই আট ক্রয় চাপে টানা বাড়তে থাকে সূচক।

খাতগুলো হলো: প্রকৌশল, জ্বালানী ও বিদ্যুৎ, আর্থিক, সিরামিক, খাদ্য ও আনুষাঙ্গিক, আইটি, ওষুধ ও রসায়ন এবং বস্ত্র। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলায় কিছুটা কমেছে। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ১৬৩ কোটি টাকা।

বেলা সাড়ে ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৭১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬২ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৩১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬২টির, দর কমেছে ৭৭টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৬০টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৬৩ কোটি ৭৩ লাখ ৫০ হাজার টাকা।

এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার একই সময়ে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৫৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬১ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ০.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২০২৬ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৬৮ কোটি ৩ লাখ ৬৭ হাজার টাকা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: