facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৯ মার্চ শুক্রবার, ২০২৪

Walton

‘আজকে হেডিং বিএনপি নিয়ে করার দরকার নাই’


৩১ মে ২০১৭ বুধবার, ০৭:৩৭  পিএম

শেয়ার বিজনেস24.কম


‘আজকে হেডিং বিএনপি নিয়ে করার দরকার নাই’

ঘূর্ণিঝড় উপদ্রুত এলাকায় দলের প্রতিনিধি দল পাঠানোর বিষয়ে সাংবাদিকদের জানাতে ডাকা আয়োজনে রাজনীতি নিয়ে কিছুই বলেননি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তারপরও তাকে পীড়াপীড়ি করলে তিনি বলেন, ‘আজকে হেডিং বিএনপি নিয়ে করার দরকার নাই।’

বুধবার রাজধানীর ধানমন্ডির প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের নিয়ে বৈঠকের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের।

কাদের জানান, ঘূর্ণিঝড় ‘মোরা’য়  ক্ষতিগ্রস্তদের ক্ষয়ক্ষতি নিরুপনের জন্য আওয়ামী লীগের প্রতিনিধি দল যাচ্ছে আক্রান্ত এলাকা পরিদর্শনে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদকরে নেতৃত্বে চারটি দল যাবে উপদ্রুত এলাকায়।

মঙ্গলবার সকালে উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় মোরা আঘাত হানে। এই ঝড়টি আঘাত হানার আগেই এ নিয়ে আশঙ্কা তৈরি হয়। আবহাওয়া অধিদপ্তর ১০ নম্বর মহাবিপদসংকেতও দিয়েছিল। তবে শেষ পর্যন্ত ঝড়টি দুর্বল হয়ে যায় এবং তা আঘাত হাতে ভাটার সময়। তাই যতটা আশঙ্কা করা হয়েছিল, ততটা ক্ষয়ক্ষতি হয়নি।

তারপরও কক্সবাজার, সেন্ট মার্টিনসে ঘরবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। গাছপালা পড়ে বাড়িঘর ভেঙেছে চট্টগ্রাম, রাঙামাটি, লক্ষ্মীপুরসহ বিভিন্ন এলাকায়। এর মধ্যে কেবল কক্সবাজারেই ২০ হাজার বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।

ওবায়দুল কাদের বলেন, ঘূর্ণিঝড় ‘মোরা’ উপকূলে আঘাত হেনেছে। সরকারের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়ার কারণে ক্ষয়ক্ষতি অনেকাংশে কম হয়েছে।

প্রস্তুতি নেওয়ায় ক্ষয়ক্ষতি অনেক কম হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, কক্সবাজার, চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী, বাগেরহাট, মংলায় লক্ষ লক্ষ লোক আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছিল। এ কারণে ক্ষতি অনেক কম হয়েছে।

দুর্গম এলাকায় সেনাবাহিনী, বিমান বাহিনী রিপোর্ট করবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলীয়ভাবে একটি রিপোর্ট করা হবে। আগামী কাল কক্সবাজারে একটি প্রস্তুতিমুলক সভা করা হবে। আওয়ামী লীগের চারটি প্রতিনিধি দলের মধ্যে কক্সবাজার, সেন্টমার্টিন, টেকনাফ প্রতিনিধি দলে থাকবেন মাহবুবউল আলম হানিফ, এনামুল হক শামীম। কুতবদিয়া, মহেশখালীতে যাবেন জাহাঙ্গীর কবির নানক, মির্জা আজম। চট্টগ্রামের আনোয়ারায় যাবেন আবদুর রহমানের নেতৃত্বে প্রতিনিধি দল এবং বান্দরবান, রাঙ্গামাটিতে যাবেন আক্তারুজ্জামান, দীপঙ্কর তালুকদার, অসীম কুমার উকিলের নেতৃত্বে প্রতিনিধি দল।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

রাজনীতি -এর সর্বশেষ