facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

আ. লীগ-বিএনপির সঙ্গে ইসির সংলাপের সূচি চূড়ান্ত


১৯ সেপ্টেম্বর ২০১৭ মঙ্গলবার, ০৮:৫৬  পিএম

শেয়ার বিজনেস24.কম


আ. লীগ-বিএনপির সঙ্গে ইসির সংলাপের সূচি চূড়ান্ত

আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির সঙ্গে সংলাপ সূচি চূড়ান্ত করেছে নির্বাচন কমিশন।

আগামী ১৫ অক্টোবর বিএনপির সঙ্গে বসবে নির্বাচন কমিশন, তার তিন দিন পর ১৮ অক্টোবর হবে আওয়ামী লীগের সঙ্গে সংলাপ। এই দুই দলের আগেই ৯ অক্টোবর জাতীয় পার্টির সঙ্গে বসছে ইসি।

ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ মঙ্গলবার বলেন, আগের দিন প্রধান তিনটি দলের সঙ্গে সংলাপের তারিখ চূড়ান্ত করেছেন তারা।

এবার দলগুলোকে নিবন্ধনক্রমের নিচ থেকে (নিবন্ধন নম্বর ৪২ থেকে ১) আমন্ত্রণ জানানো হয়। সে হিসাবে জাতীয় পার্টির জন্য ৯ অক্টোবর, বিএনপির জন্য ১২ অক্টোবর ও আওয়ামী লীগের জন্য ১৫ অক্টোবর সংলাপসূচির প্রস্তাব করা হয়।

এ বিষয়ে দলগুলোর মতামত চাওয়া হলে প্রধান দুই দল সংলাপের তারিখ পেছাতে অনুরোধ করে বলে ইসি সচিব জানান।

তিনি বলেন, “বিএনপিকে প্রস্তাবিত সময়সূচি জানানো হলে দলের পক্ষ থেকে কর্মসূচির কথা বিবেচনায় নিয়ে ১৫ অক্টোবর আমন্ত্রণ জানানোর অনুরোধ করে। আওয়ামী লীগকে প্রস্তাবিত সময় নিয়ে চিঠি দিলে একনেক সভা ও মন্ত্রীদের গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের কথা বিবেচনায় নিয়ে ১৮ অক্টোবর সময়সূচি রাখার অনুরোধ আসে।”

আগামী ১৯ অক্টোবরের মধ্যে নিবন্ধিত ৪০টি দলের সঙ্গে এবং নারী নেত্রী, পর্যবেক্ষক ও নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে অক্টোবরের মধ্যে সংলাপ শেষ করার লক্ষ্য রয়েছে বলে জানান ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন।

একদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠান নিয়ে পরামর্শ পেতে গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বসার মধ্য দিয়ে সংলাপ শুরু করে নির্বাচন কমিশন।

এরপর ১৬ ও ১৭ অগাস্ট গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ের পর ২৪ অগাস্ট থেকে দলগুলোর সঙ্গে সংলাপে বসে কমিশন।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: