facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ মার্চ মঙ্গলবার, ২০২৪

Walton

অস্ট্রেলিয়াকে একই গুড়িয়ে দিলেন অশ্বিন


০৭ মার্চ ২০১৭ মঙ্গলবার, ০৪:৫৬  পিএম

শেয়ার বিজনেস24.কম


অস্ট্রেলিয়াকে একই গুড়িয়ে দিলেন অশ্বিন

অস্ট্রেলিয়াকে দ্বিতীয় ইনিংসে মাত্র ১১২ রানে অলআউট করে স্মরণীয় এক জয় তুলে নিয়েছে ভারত। ৭৫ রানের জয়ে ১-১ সমতা ফেরাল সিরিজে।

জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার লক্ষ্য ছিল ১৮৮ রান। খুব বড় লক্ষ্য নয়। ভারত নিজেও আগে এর চেয়ে কম রানের লক্ষ্য দিয়ে মাত্র তিনবার জিতেছে। কিন্তু এ তিন জয়ের দুটিই অস্ট্রেলিয়ার বিপক্ষে।

৪১ রানে ৬ উইকেট নিয়ে অশ্বিন প্রায় একাই গুঁড়িয়ে দিলেন অস্ট্রেলিয়াকে। তবে অন্যপ্রান্তে তাঁর পুরোনো জুটি রবীন্দ্র জাদেজা নয়; দারুণ সঙ্গ দিলেন দুই পেসার। উমেশ যাদব নিয়েছেন দুই উইকেট। ইশান্ত শর্মা একটি।

৪ উইকেটে ১০১ তোলা অস্ট্রেলিয়া শক্ত হাতে হাল ধরে রেখেছিল। ইনিংসের সেটি ২৬তম ওভার। পরের ১০ ওভারে রীতিমতো ভূমিকম্প। ১১ রান যোগ করতেই ৬ উইকেট হারিয়ে ফেলল অস্ট্রেলিয়া!

শুরুটা কিন্তু দৃঢ়তা নিয়েই করেছিল সফরকারীরা। কিন্তু শুরুর জুটিগুলো ভিত্তির ওপর দাঁড়াতে পারেনি। ২২ রান তুলতে ফিরে যান ম্যাট রেনশ। এরপর ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, শন ও মিচেল মার্শরা ফিরেছেন নিয়মিত বিরতিতেই। বড় হয়নি একটি জুটিও।

অশ্বিনকে নিয়ে শঙ্কা ছিল অস্ট্রেলিয়ার। তবে দুই পেসারের অবদানের কথা ভুললে চলবে না। যাদবের দারুণ বোলিংয়ে এলবিডব্লু হয়ে ফিরেছেন স্মিথ ও শন মার্শ। ইশান্ত ফিরিয়েছেন রেনশকে। অশ্বিন নিয়েছেন ওয়ার্নার, মিচেল মার্শ ও ম্যাথু ওয়েড, মিচেল স্টার্ক, লায়ন ও হ্যান্ডসকম্বকে। জাদেজা নিয়েছেন ও`কিফের উইকেটটি।

এর আগে, চতুর্থ দিন সকালে ২৭৬ রানে শেষ হয় ভারতের দ্বিতীয় ইনিংস। ৪ উইকেটে ২১৪ রান নিয়ে দিন শুরু করা ভারত স্কোরে আরও ২০ রান যোগ করার পর ধসের মুখে পড়ে। পরের ২০ রানের মধ্যে হারায় ৫ উইকেট। ৪ উইকেটে ২৩৮ থেকে স্কোর হয়ে যায় ৯ উইকেটে ২৫৮। তবু ভারত শেষ দুই উইকেটে ২৮ রান যোগ করেছে বলে অস্ট্রেলিয়ার লক্ষ্যটা ১৮৮ রানে পৌঁছায়। বেঙ্গালুরুর এই উইকেটে যেটি আসলে পাহাড়-সমান।

হ্যাজলউড আগুন ঝরিয়েছেন ভারতের দ্বিতীয় ইনিংসে। ৬৭ রানে তুলে নিয়েছেন ৬ উইকেট। স্টার্ক পেয়েছেন ২ উইকেট। তবে বোলারদের দাপটের এই ম্যাচে সেরা খেলোয়াড় কেএল রাহুল।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: