facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ মার্চ বৃহস্পতিবার, ২০২৪

Walton

অভিহিত মূল্যের সাড়ে তিনগুন নিউ লাইন ক্লোথিংসের শেয়ারপ্রতি সম্পদ


১৭ ফেব্রুয়ারি ২০১৯ রবিবার, ০৫:৪৮  পিএম

নিজস্ব প্রতিবেদক


অভিহিত মূল্যের সাড়ে তিনগুন নিউ লাইন ক্লোথিংসের শেয়ারপ্রতি সম্পদ

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহের অনুমোদন পাওয়া বস্ত্র খাতের নিউ লাইন ক্লোথিংস লিমিটেডের শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) অভিহিত মূল্যের প্রায় সাড়ে তিনগুন।

২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিক ও ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের নিরীক্ষা হিসাবের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

কোম্পানির প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩৯ কোটি ৯০ লাখ টাকা পরিশোধিত মূলধনের কোম্পানিটি ওভেন গার্মেন্টস ভিত্তিক পোষাক রপ্তানি করে। ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটি ৫০ কোটি টাকার পণ্য বিক্রি করেছে। এর আগের বছর একই সময়ে ৪৬ কোটি টাকার পণ্য বিক্রি হয়েছিল।

এ সময় তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০ দশমিক ৫৮ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.৫১ টাকা।

এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৪ দশমিক ০৩ টাকা।

কোম্পানিটি প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা সংগ্রহ করবে। প্রতিটি শেয়ার ১০টাকা করে অভিহিত মূল্যে ছাড়া অনুমতি পেয়েছে তারা। আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে আইপিও আবেদন শুরু হবে। যা চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। গত ২৭ নভেম্বর, ২০১৮ এ বিএসইসির ৬৬৭তম কমিশন সভায় নিউ লাইনের আইপিও অনুমোদন দেওয়া হয়।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, সন্ধানী লাইফ ফাইন্যান্স লিমিটেড এবং সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেড।

জানা গেছে, সাউথইস্ট ব্যাংকের বনানী শাখার কাছে কোম্পানির দীর্ঘমেয়াদি ঋণের পরিমাণ ৩৩ কোটি ৪৬ লাখ ১১ হাজার ৩০৪ টাকা। ঋণের সুদ ১২ শতাংশ হারে এর কারেন্ট পরশন (চলতি কিস্তি) ১০ কোটি ৯৮ লাখ ২০ হাজার টাকা। আইপিও টাকা থেকে ৯ কোটি টাকা এ ঋণ পরিশোধে ব্যয় হবে। চলতি কিস্তি পরিশোধের পর ঋণের পরিমাণ দাঁড়াবে ২২ কোটি ৪৭ লাখ ৯১ হাজার ৩০৪ টাকা।

এদিকে ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি ২১৩ কোটি টাকার পণ্য বিক্রি করেছিল। এর আগের বছর একই সময়ে ২০৮ কোটি টাকার পণ্য বিক্রি হয়েছিল। এই সময় তাদের ইপিএস হয়েছে ১.৯০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.৮৫ টাকা।

আইপিওর বাকি টাকা থেকে প্ল্যান্ট ও মেশিনারিজ বাবদ খরচ হবে ১১ কোটি ৭৬ লাখ ৮২ হাজার ৬৬০ টাকা, নির্মাণ বাবদ ৭ কোটি ৬৩ লাখ ৮২ হাজার ৯৯০ টাকা এবং আইপিও খাতে খরচ হবে ১ কোটি ৫৯ লাখ ৩৪ হাজার ৩৫০ টাকা।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: