facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ মার্চ মঙ্গলবার, ২০২৪

Walton

অবৈধ মদের বিষয়ে কিছু জানে না রেইনট্রি


২৩ মে ২০১৭ মঙ্গলবার, ০৩:০৪  পিএম

শেয়ার বিজনেস24.কম


অবৈধ মদের বিষয়ে কিছু জানে না রেইনট্রি

অবৈধভাবে মদ রাখার বিষয়ে কিছু জানে না বলে জানিয়েছে রেইনট্রি হোটেলের ব্যবস্থাপনা পরিচালক আদনান হারুন।


২৩ মে মঙ্গলবার শুল্ক গোয়েন্দা কার্যালয়ে হাজিরা দিয়ে বের হওয়ার সময় সাংবাদিকদের কাছে তিনি একথা বলেন।

আদনান বলেন, “আমরা নির্দোশ প্রমাণের জন্য সব কাগজপত্র শুল্ক গোয়েন্দা বিভাগে জমা দিয়েছি। হোটেলে পাওয়া দশ বোতল মদ অবৈধ ছিল। তবে এ মদের ব্যাপারে ব্যবস্থাপনা কর্তৃপক্ষ অবগত না।”

দুই ছাত্রী ধর্ষণের ঘটনায় হোটেলের নিরাপত্তা নিয়ে তিনি বলেন,  ‘বিষয়টি খতিয়ে দেখা হবে। হোটেলটি নতুন তাই কর্তৃপক্ষ এখনও গুছিয়ে ওঠতে পারেনি। তবে বিদেশি অতিথিরা এ মদ আনতে পারেন।”

অবৈধভাবে মদ রাখার বিষয়ে জানার জন্য গত বুধবার হোটেল রেইনট্রি কর্তৃপক্ষকে শুল্ক গোয়েন্দা বিভাগ তলব করেছিল। অসুস্থতার কারণ দেখিয়ে রেইনট্রি ব্যবস্থাপনা পরিচালক গত ১৭ মে হাজির হতে পারেননি। তার আইনজীবীর মাধ্যমে এক মাসের সময়ের আবেদন করলে পরে শুল্ক গোয়েন্দা বিভাগ তাদের ৭ দিনের সময় মঞ্জুর করেন। সে হিসেবে ২৩ মে মঙ্গলবার বেলা ১১টায় রেইনট্রি হোটেল কর্তৃপক্ষকে শুল্ক গোয়েন্দা কার্যালয়ে উপস্থিত হয়ে শুল্ক আইন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও মানি লন্ডারিং আইনে অভিযোগের অনুসন্ধান ও তদন্তের শুনানিতে অংশ নিতে বলা হয়। এর পরিপ্রেক্ষিতে বেলা ১১টার পর শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরে উপস্থিত হন আদনান হারুন। এ সময় আদনান হারুনের সঙ্গে তার চাচা ও মামা ছিলেন।

বনানীর রেইনট্রি হোটেলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) বি এ এইচ আদনান হারুনকে জিজ্ঞাসাবাদ করেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। অধিদপ্তরের কার্যালয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়।

গত ২৮ মার্চ বনানীর রেইনট্রি হোটেলে দুই ছাত্রীকে ধর্ষণ করা হয়েছে—এই অভিযোগে ১৪ মে শুল্ক গোয়েন্দারা ওই হোটেলে অভিযান চালান। অভিযানে বনানীর রেইনট্রি হোটেলের ১০১ নম্বর কক্ষে ১০ বোতল মদ পাওয়া যায়। প্রথমে হোটেল কর্তৃপক্ষ আটক মাদককে জুস হিসেবে বর্ণনা করে। এরপর সংবাদ সম্মেলন করে হোটেল থেকে মদ উদ্ধার হয়নি বলে দাবি করে। এসব নিয়ে শুনানির জন্য শুল্ক গোয়েন্দারা হোটেল রেইনট্রি কর্তৃপক্ষকে ১৭ মে তলব করেন। তখন অসুস্থতার কথা বলে সময় প্রার্থনা করে রেইনট্রির মালিকপক্ষ। হোটেল মালিককে ছয় দিনের সময় দিয়ে ২৩ মে সশরীর হাজির হতে পুনরায় নোটিশ দেওয়া হয়। রেইনট্রি কর্তৃপক্ষ এ নোটিশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করে। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার দুপুরে হাইকোর্ট নোটিশের কার্যকারিতা স্থগিতাদেশ দেন। এর পরপরই রাষ্ট্রপক্ষ ওই স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল করে। সাড়ে তিন ঘণ্টার ব্যবধানে গতকাল বিকেলেই শুনানি শেষে হাইকোর্টের স্থগিতাদেশটি স্থগিত করেন আপিল বিভাগ। এর ফলে মঙ্গলবার রেইনট্রি হোটেল কর্তৃপক্ষকে শুল্ক গোয়েন্দা কার্যালয়ে উপস্থিত হতে বলা হয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: