facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

অন্তর্বাসে গোপন ক্যামেরা, ধর্ষক সাবধান! (ভিডিও)


০৯ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার, ০৬:৪৫  পিএম

শেয়ার বিজনেস24.কম


অন্তর্বাসে গোপন ক্যামেরা, ধর্ষক সাবধান! (ভিডিও)

ধর্ষণ ঠেকাতে ক্যামেরাযুক্ত অন্তর্বাস তৈরি করেছেন সিনু কুমারী নামে ভারতীয় এক নারী। এটি এমন একটি ধর্ষণ প্রতিরোধী অন্তর্বাস যা ছুরি দিয়েও কাটা যাবে না। খবর-ডেইলি মেইল।

ব্রিটিশ দৈনিক মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, অন্তর্বাসটিতে সংযোজন করা হয়েছে একটি তালা, ভিডিও ক্যামেরা ও জিপিএস অ্যালার্ট সিস্টেম।

অন্তর্বাস নির্মাতা সিনু কুমারীর বলেন, বিশেষ নকশায় নারীদের জন্য তৈরি করা অন্তর্বাসটি ধর্ষণ প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখবে।

ভারতের উত্তরপ্রদেশের ফরাক্কাবাদ এলাকার গরিব পরিবারে জন্মগ্রহণ করেন সিনু। এই অন্তর্বাসটি তৈরি করতে প্রায় ৫০ ইউরো খরচ হয়েছে যা বাংলাদেশি টাকায় ৫ হাজার টাকার মতো।

সিনু বরাত দিয়ে ডেইলি মেইল জানায়, অন্তর্বাসে একটি স্মার্ট তালা রয়েছে, যা পাসওয়ার্ড ছাড়া খোলা যাবে না। একটি ইলেকট্রিক ডিভাইস বসানো হয়েছে, যা দিয়ে জরুরি কল করা যাবে। অন্তর্বাসটিতে একটি বাটন রয়েছে, যা চাপ দিলে ফোন চলে যাবে সেট করা জরুরি সহায়তার নম্বরে।

সিনু আরো বলেন, ‘এই অন্তর্বাস পরা অবস্থায় কোনো নারী যদি আক্রান্ত হন, তখন এই ডিভাইসটি থেকে কল যাবে তার স্বজন ও পুলিশের কাছে। জিপিএস সিস্টেম থাকায় পুলিশ সহজেই ওই নারীর অবস্থান শনাক্ত করে তাকে উদ্ধার করতে পারবে বলে জানিয়েছেন এ তরুণী।’

যৌন হয়রানি, ধর্ষণ, শিশু নির্যাতন ভারতের উত্তরপ্রদেশে নিত্যনৈমিত্তিক ঘটনা। রাস্তাঘাটে যেখানে সেখানে নারী যৌন হয়রানির শিকার হচ্ছেন। ধর্ষণের ঘটনা ভিডিও করে তা আবার ছড়িয়ে দেয়া হচ্ছে ইন্টারনেটে। যার ফলে অনেক নারী বেছে নিচ্ছে আত্মহত্যার মতো জঘন্য অপরাধ। তাই এ অন্তর্বাস এ ধরনের অনাকাঙ্খিত ঘটনা কমাবে বলে মনে করেন সিনু।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: