facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৫ এপ্রিল বৃহস্পতিবার, ২০২৪

Walton

অনুমোদনের অপেক্ষায় ২০ কোম্পানির আইপিও


২৯ জুন ২০১৭ বৃহস্পতিবার, ০৪:২২  এএম

শেয়ার বিজনেস24.কম


অনুমোদনের অপেক্ষায় ২০ কোম্পানির আইপিও

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) প্রাথমিক গণপ্রস্তাবের জন্য (আইপিও) ২০টি কোম্পানি আবেদন করেছে। এর মধ্যে ১১টি কোম্পানি বুকবিল্ডিং পদ্ধতিতে এবং বাকি ৯টি কোম্পানি স্থির মূল্য পদ্ধতিতে আসতে আগ্রহী।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

নতুন করে আইপিওতে আসতে আবেদনকারীদের মধ্যে বিভিন্ন খাতের কোম্পানি রয়েছে।

নতুন করে আবেদন করা কোম্পানিগুলোর মধ্যে বুকবিল্ডিং পদ্ধতিতে আইপিওতে আসতে আগ্রহী কোম্পানিগুলো হলো- এসটিএস হোল্ডিংস (অ্যাপোলো হাসপাতাল) ৭৫ কোটি টাকা, ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট ৬০ কোটি টাকা, বেঙ্গল পলি অ্যান্ড পেপার স্যাক ৫৫ কোটি টাকা, ডেল্টা হসপিটাল ৫০ কোটি টাকা, বসুন্ধরা পেপার মিলস ২০০ কোটি টাকা, পপুলার ফার্মাসিউটিক্যালস ৭০ কোটি টাকা, রানার অটোমোবাইলস ১০০ কোটি টাকা, আমান কটন ফেব্রিক্স ৮০ কোটি টাকা এবং ইনডেক্স এগ্রো ইন্ডাস্টিজ ৪০ কোটি টাকা, শামসুল আলামিন রিয়েল স্টেট ৮০ কোটি টাকা এবং এস্কয়ার নিট কম্পোজিট ১৫০ কোটি টাকা তুলতে চায় শেয়ারবাজার থেকে।

অভিহিত বা স্থির মূল্য পদ্ধতিতে আইপিওতে আসতে আগ্রহী কোম্পানিগুলো হলো- ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন ২০ কোটি টাকা, ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস কোম্পানি ২০ কোটি টাকা, নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল ১৫ কোটি টাকা, ভিএফএস থ্রিড লিমিটেড ২২ কোটি টাকা, জিনেক্স ইনফোসিস ২০ কোটি টাকা, এমএল ডাইং ২০ কোটি টাকা, কুইন সাউথ টেক্সটাইল মিলস ১৫ কোটি টাকা, অ্যাডভেন্ট ফার্মা ২০ কোটি টাকা এবং এক্সপ্রেস ইন্স্যুরেন্স ২৬ কোটি ৭৯ লাখ টাকা মূলধন সংগ্রহ করতে চায়।

সংশ্লিষ্টরা বলছেন, পুঁজিবাজারের গতিশীলতা ও গভীরতা বাড়াতে বিভিন্ন খাতের মৌল ভিত্তি সম্পন্ন কোম্পানি বাজারে অন্তর্ভুক্তির জন্য কাজ করছে মার্চেন্ট ব্যাংকগুলো। তবে উদ্যোক্তাদের কাছে পুঁজিবাজারে অন্তর্ভুক্তির গুরুত্ব উপস্থাপনের জন্য ভালো মৌল ভিত্তিসম্পন্ন কোম্পানির আইপিও বাজারে আনার প্রয়োজন রয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: