facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

অনুমোদন পেল কপারটেক ইন্ডাস্ট্রিজের আইপিও


২৬ ডিসেম্বর ২০১৮ বুধবার, ০৭:৪৩  পিএম

নিজস্ব প্রতিবেদক


অনুমোদন পেল কপারটেক ইন্ডাস্ট্রিজের আইপিও

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি ।

আজ বুধবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৭০তম কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। পরে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে কাজ রয়েছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

বিএসইসি জানায়, কপারটেক ইন্ডাস্ট্রিজ বাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা তুলবে। প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ধরা হয়েছে ১০ টাকা। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি প্লান্ট ও যন্ত্রপাতি ক্রয় ও স্থাপন, ভবন ও সিভিল ওয়ার্ক খাত, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থ বছরের সর্বশেষ নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী পুর্নমূল্যায়ন ছাড়া কোম্পানির নিট সম্পদ মূল্য (এনএভিপিএস রিভ্যালুয়েশন ছাড়া) দাঁড়িয়েছে ১২ দশমিক ০৬ টাকা (কোম্পানিটি কোনো সম্পদ পুর্নমূল্যায়ন করেনি) এবং শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২ দশমিক ৬০ টাকা ও ডায়লুটেড শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ দশমিক ০৩ টাকা। ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০ দশমিক ৮৭ টাকা।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: