ML Dyeing IPO
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

মেয়র পদে মনোনয়নপত্র নিলেন শাফিন


১১ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার, ০৭:৩৪  পিএম

নিজস্ব প্রতিবেদক


মেয়র পদে মনোনয়নপত্র নিলেন শাফিন

 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র নিয়েছেন সঙ্গীত শিল্পী শাফিন আহমেদ।

বৃহস্পতিবার দুপুরে আগারগাঁওস্থ রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন। এছাড়া বৃহস্পতিবার উত্তর সিটি করপোরেশনে সাধারণ ওয়ার্ডে ৫৭ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আতাউর রহমান এ তথ্য জানান।

নতুন ঘোষিত ন্যাশনাল ডেমোক্রেটিক মুভমেন্টের (এনডিএম) প্রার্থী শাফিন আহমেদ রিটার্নিং অফিসার মো. আবুল কাসেমের কাছ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। তবে তার দলটি ইসিতে নিবন্ধিত না হওয়ায় এবার তাকে স্বতন্ত্র প্রার্থী হিসেবেই নির্বাচনে লড়তে হবে।

মনোনয়নপত্র নেওয়ার পর শাফিন আহমেদ বলেন, আমি সুষ্ঠু অবাধ নিরপেক্ষ নির্বাচন আশা করছি। লেভেল প্লেইং ফিল্ড চাই। নির্বাচন কমিশন যেন সঠিক বিধিমালা পালন করেন। অর্থের প্রভাব যেন কেউ না খাটাতে পারে।

এদিকে বৃহস্পতিবার জামায়াতের মহানগর নেতা সেলিম উদ্দিনের পক্ষে তার আইনজীবী গোলাম কিবরিয়া ভোটার তালিকার সিডি সংগ্রহ করেছেন। পরে দলীয় সিদ্ধান্ত পেলে মনোনয়ন সংগ্রহ করা হবে বলে কিবরিয়া জানান।

হাইকোর্টের রায়ে নিবন্ধন বাতিল হওয়ায় জামাতেরও দলীয়ভাবে নির্বাচনের সুযোগ নেই। ফলে জামাতের কাউকে নির্বাচন করতে হলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে করতে হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিবউদ্দিন মন্ডল জানান, দক্ষিণে সাধারণ কাউন্সিলর পদে ১২ টি ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২টি মনোনয়নপত্র বিতরণ হয়েছে।

আগামী ২৬ ফেব্রুয়ারি ভোটের দিন রেখে ঢাকা উত্তরে মেয়র পদে উপনির্বাচন এবং উত্তর-দক্ষিণ মিলিয়ে ৩৬টি ওয়ার্ডে নির্বাচনের তফসিল মঙ্গলবার ঘোষণা করে ইসি।

তফসিল অনুযায়ী, এই নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র কেনা ও জমা দেওয়া যাবে আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত। আবেদনকারী প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হবে ২১ ও ২২ জানুয়ারি। তা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: