VFS Thread IPO
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

শিক্ষক ছাড়া লক্ষ্য পূরণ হবে না


১১ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার, ০৬:০৫  পিএম

নিজস্ব প্রতিবেদন

শেয়ার বিজনেস24.কম


শিক্ষক ছাড়া লক্ষ্য পূরণ হবে না

শিক্ষক ছাড়া আমাদের কোনো লক্ষ্য পূরণ হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি শিক্ষকদের নিবেদিতপ্রাণ হয়ে কাজ করার আহ্বান জানান।

বৃহস্পতিবার রাজধানীর মালিবাগে আবুজর গিফারী কলেজে সুবর্ণ জয়ন্তী উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন শিক্ষামন্ত্রী।

শিক্ষার পরিবেশ আরো উন্নত করতে হবে বলে জানান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, শিক্ষার প্রকৃত পরিবেশ সৃষ্টি করতে হব। ৩৪ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাসরুম চালু করা হয়েছে।

মন্ত্রী আরো বলেন, পাবলিক পরীক্ষার পেপারলেস ফলাফল দেয়া হচ্ছে। কলেজসমূহের উন্নয়নের জন্য বিশ্বব্যাংকের অর্থায়নে ‘কলেজ উন্নয়ন প্রকল্প’ গ্রহণ করা হয়েছে। তিনি শিক্ষকদের নিবেদিতপ্রাণ হয়ে কাজ করার আহ্বান জানান। তিনি বলেন, শিক্ষক ছাড়া আমাদের কোনো লক্ষ্য পূরণ হবে না।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ পাবলিক পরীক্ষা চলাকালীন অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়ারও হুঁশিয়ারি উচ্চারণ করেন। পাবলিক পরীক্ষার অনিয়ম বন্ধে শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সবাইকে দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান তিনি।

কলেজের গভর্নিং বডির সভাপতি ড. ইসরাফিল শাহীনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. হারুন-অর-রশিদ, কলেজের গভর্নিং বডির সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১২নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার, কলেজের অধ্যক্ষ শিরিন আখতার বানু প্রমুখ।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: