Nahee Aluminum
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

ব্যাপক মুনাফা করেছে গ্রামীণফোন


২০ অক্টোবর ২০১৭ শুক্রবার, ০২:২৮  পিএম

শেয়ার বিজনেস24.কম


ব্যাপক মুনাফা করেছে গ্রামীণফোন

পুঁজিবাজারের তালিকাভুক্ত গ্রামীণফোনের তৃতীয় প্রান্তিকের (জুলাই,১৭-সেপ্টেম্বর,১৭) আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার কোম্পানির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন করা হয়েছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, এ সময়ে কোম্পানিটির কর পরিশোধের পর নিট মুনাফা হয়েছে ৭০০ কোটি টাকা। এ হিসেবে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ১৬ পয়সা।

এদিকে ডিএসই সূত্রে জানা গেছে, এর আগের (জানুয়রি,১৭-জুন,১৭) সময়ে ৬ মাসে ইপিএস ছিল ১০ টাকা ৭২ পয়সা। সে হিসেবে (জানুয়ারি,১৭-সেপ্টেম্বর,১৭) ৯ মাসে ইপিএস হয়েছে ১৫ টাকা ৮৮ পয়সা।

অন্যদিকে কোম্পানি সূত্র মতে, সেপ্টেম্বর মাস শেষে ৬ কোটি ৩৯ লাখ গ্রাহকের মধ্যে ৩ কোটি ইন্টারনেট গ্রাহক হয়েছে। আর এ সময়ে ৩ হাজার ৩২০ কোটি টাকা রাজস্ব আয় হয়েছে। যা গত প্রান্তিকের তুলনায় ২ দশমিক ৪ শতাংশ বেড়েছে। একই সময়ে থ্রিজি নেটওয়ার্ক কাভারেজ ও ক্যাপাসিটি বৃদ্ধির জন্য ২১০ কোটি টাকা বিনিয়োগ করেছে এবং রাষ্ট্রীয় কোষাগারে ১ হাজার ৮৭০ কোটি টাকা জমা দিয়েছে।

গ্রামীণফোনের সিইও মাইকেল প্যাট্রিক ফোলি বলেন, ভারি বৃষ্টিপাত আর ভয়াবহ বন্যার কারণে এই প্রান্তিক বেশ কঠিন ছিল। গ্রাহক সংগ্রহসহ বিভিন্ন দিকে টেলিকম শিল্প অব্যাহতভাবে খুবই প্রতিযোগিতামূলক ছিল। তা স্বত্ত্বেও আমরা ডাটা ও ভয়েস খাতে প্রবৃদ্ধি করতে পেরেছি।

তিনি বলেন, এই প্রান্তিকে খুচরা পর্যায়ে সাফল্য ও প্রতিযোগিতামূলক অফারের কারণে প্রায় ৩০ লাখ গ্রাহক যুক্ত হয়।

গ্রামীণফোনের প্রধান অর্থ কর্মকর্তা কার্ল এরিক বলেন, গ্রামীণফোন এই প্রান্তিকেও তার প্রবৃদ্ধির ধারা এবং মুনাফা অব্যাহত রেখেছে। আমাদের রাজস্ব প্রদানকারী গ্রাহকের সংখ্যা বৃদ্ধি, ভয়েস খাতে মূল্য স্থিতিশীলতা এবং চলমান পরিচলন দক্ষতা কর্মসূচী শেয়ারহোল্ডারদের জন্য মূল্য সংযোজনে ভূমিকা রেখেছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: