Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

৬ ব্যাংকে বিভিন্ন পদে চাকরি


০৩ ফেব্রুয়ারি ২০১৭ শুক্রবার, ০৫:০৩  পিএম

শেয়ার বিজনেস24.কম


৬ ব্যাংকে বিভিন্ন পদে চাকরি

নতুন বছরের শুরুতেই বেসরকারি ছয়টি ব্যাংকে বিভিন্ন পদে লোক নেওয়া হবে। বিভিন্ন পত্রিকায় ও জব পোর্টালে এই নিয়োগ-সংক্রান্ত ভিন্ন ভিন্ন বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ব্যাংকগুলোর মধ্যে রয়েছে ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড, সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, মধুমতি ব্যাংক লিমিটেড এবং ব্র্যাক ব্যাংক লিমিটেড। চাকরিবাকরি পাঠকদের জন্য আজ এসব ব্যাংকে নিয়োগের বিস্তারিত দেওয়া হলো। চাইলে আপনিও এসব ব্যাংকে আবেদন করে পরীক্ষার মাধ্যমে যোগ্যতার ভিত্তিতে নির্বাচিত হয়ে সুযোগটি নিতে পারেন।

ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেড
অ্যাসিস্ট্যান্ট অফিসার: এ পদে আবেদনের জন্য প্রার্থীদের সিভিল, মেকানিক্যাল বা ইলেকট্রিক্যাল বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং অথবা ব্যাচেলর অব আর্কিটেকচার ডিগ্রি পাস হতে হবে। শিক্ষা জীবনে যেকোনো দুটি ক্ষেত্রে প্রথম বিভাগ বা শ্রেণি থাকতে হবে। কোনো তৃতীয় শ্রেণি বিভাগ বা সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য হবে না। প্রার্থীদের কম্পিউটার চালনা এবং ইংরেজি ও বাংলা ভাষায় পারদর্শী হতে হবে। বয়স হতে হবে ২৮ ফেব্রুয়ারি ২০১৭ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। আগ্রহী প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে www.dutchbanglabank.com/online_job এই ঠিকানায় গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। শেষ তারিখ: ২৮ ফেব্রুয়ারি ২০১৭।

সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড
প্রবেশনারি অফিসার: সোশ্যাল ইসলামী ব্যাংকে প্রবেশনারি অফিসার নিয়োগ হবে। এই নিয়োগের বিজ্ঞপ্তিটি গত ২০ জানুয়ারি প্রথম আলোর ক্রোড়পত্র চাকরিবাকরির তৃতীয় পৃষ্ঠায় ছাপা হয়েছে। পদটিতে আবেদন করতে হলে প্রার্থীকে বিআইবিএম থেকে মাস্টার্স ইন ব্যাংক ম্যানেজমেন্ট বা এমবিএ বা অর্থনীতি/ইংরেজি/আন্তর্জাতিক সম্পর্ক/লোকপ্রশাসন/হিসাববিজ্ঞান/মার্কেটিং/ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং/ব্যবস্থাপনা/এমআইএস/পরিসংখ্যান/গণিত/ আইন/ডেভেলপমেন্ট স্টাডিজ বিষয়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সিজিপিএ ২.৫ সহ স্নাতকোত্তর পাস হতে হবে। কোনো তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য হবে না। বয়স হতে হবে ৩১-০১-২০১৭ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। প্রার্থীকে কম্পিউটারে এমএস ওয়ার্ড ও এক্সেল জানতে হবে। নিয়োগপ্রাপ্তদের ১ বছর প্রবেশনারি হিসেবে মাসিক ৪০ হাজার টাকা বেতন দেওয়া হবে। পরবর্তীকালে সিনিয়র অফিসার পদে পদোন্নতিসহ বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়া হবে। পদটিতে আবেদন করা যাবে আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। বিস্তারিত: www.siblbd.com।
ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড
প্রবেশনারি অফিসার: পদটিতে আবেদন করতে হলে প্রার্থীকে স্নাতকোত্তর বা এমবিএ বা এমবিএম অথবা বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন/ফিন্যান্স/ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং/ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স/হিসাববিজ্ঞান/ব্যবস্থাপনা/ মার্কেটিং/অর্থনীতি/ইংরেজি/গণিত/পরিসংখ্যান/ব্যাংক ম্যানেজমেন্ট/আন্তর্জাতিক সম্পর্ক/লোকপ্রশাসন/পদার্থবিজ্ঞান/ ফলিত পদার্থবিজ্ঞান/রসায়ন/ফলিত রসায়ন/উদ্ভিদবিজ্ঞান/প্রাণিবিদ্যা বিষয়ে চার বছরের স্নাতক ডিগ্রি পাস হতে হবে। শিক্ষাজীবনে সব পরীক্ষায় প্রথম বিভাগ বা সমমানের সিজিপিএ এবং এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৫ স্কেলে কমপক্ষে জিপিএ ৪ পেয়ে উত্তীর্ণ হতে হবে। বয়স হতে হবে ১০-০২-২০১৭ তারিখে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে। নিয়োগপ্রাপ্তদের ১ বছর প্রবেশনারি হিসেবে মাসিক ৪০ হাজার টাকা বেতন দেওয়া হবে। পরে অফিসার হিসেবে মাসিক ৫৫ হাজার ৫০০ টাকা দেওয়া হবে। আবেদন করতে হলে প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে www.bdjobs.com/ibbl এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করা যাবে আগামী ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

সাউথইস্ট ব্যাংক লিমিটেড
প্রবেশনারি অফিসার: এ পদে নিয়োগের বিজ্ঞপ্তিটি গত ২৩ জানুয়ারি প্রথম আলোর ৮ পৃষ্ঠায় ছাপা হয়েছে। পদটিতে আবেদনের জন্য আবেদনকারীকে এমবিএ/এমবিএম/বাণিজ্য/অর্থনীতি/কৃষি অর্থনীতি/হেলথ ইকোনমিকস/ ডেভেলপমেন্ট স্টাডিজ/আন্তর্জাতিক সম্পর্ক/লোকপ্রশাসন/ইংরেজি/আইন/ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার সায়েন্স/ পরিসংখ্যান/গণিত/পদার্থ বিষয়ে স্নাতকোত্তর পাস হতে হবে। প্রার্থীদের এসএসসি ও এইচএসসিতে ন্যূনতম জিপিএ ৫ স্কেলে ৪ এবং স্নাতক ও স্নাতকোত্তরে ন্যূনতম সিজিপিএ ৪ স্কেলে সিজিপিএ ৩ পেতে হবে। এ ছাড়া প্রার্থীদের কম্পিউটার ও ইংরেজিতে দক্ষতা থাকতে হবে। বয়স হতে হবে ১৫ জানুয়ারি ২০১৭ তারিখে সর্বোচ্চ ৩০ বছর।
ট্রেইনি ক্যাশ অফিসার: এ পদে নিয়োগের বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে গত ৩০ জানুয়ারি প্রথম আলোর ১৪ পৃষ্ঠায়। পদটিতে আবেদন করতে হলে প্রার্থীদের ন্যূনতম দুটি প্রথম বিভাগ বা শ্রেণি বা সমমানের জিপিএ বা সিজিপিএ পেয়ে স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। কোনো তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য হবে না। বয়স হতে হবে ১৫ জানুয়ারি ২০১৭ তারিখে ৩০ বছরের মধ্যে।
পদ দুটিতে আবেদন করতে হলে আগ্রহী প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্রসহ www.southeastbank.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করা যাবে আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

মধুমতি ব্যাংক লিমিটেড
প্রবেশনারি অফিসার: এ পদে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদের এমবিএম/এমবিএ/যেকোনো বিষয়ে স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। শিক্ষাজীবনে ন্যূনতম তিনটি প্রথম শ্রেণি বা সিজিপিএ থাকতে হবে। কোনো তৃতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ গ্রহণযোগ্য হবে না। এসএসসি ও এইচএসসিতে প্রথম শ্রেণি থাকতে হবে। বয়স হতে হবে ২০-০২-২০১৭ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। প্রার্থীদের কম্পিউটারে ও ইংরেজিতে দক্ষ হতে হবে। আগ্রহী প্রার্থীদের www.modhumotibankltd.com/career এই ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের শেষ তারিখ ২০ ফেব্রুয়ারি ২০১৭।

ব্র্যাক ব্যাংক লিমিটেড
এইচআর বিজনেস পার্টনার: এ পদে আবেদনকারীদের যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক পাস হতে হবে। পাশাপাশি প্রজেক্ট ব্যবস্থাপনায় দক্ষ ও মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় পারদর্শী হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

এইচআর অপারেশনস: এ পদের প্রার্থীদের স্নাতক পাস হতে হবে। মানবসম্পদ, অর্থনীতি, ব্যবস্থাপনা, মনোবিজ্ঞান, গণিত অথবা ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক উত্তীর্ণদের অগ্রাধিকার দেওয়া হবে। এ ছাড়া হিউম্যান রিসোর্স বা ম্যানেজমেন্ট ট্রেইনি পদে অভিজ্ঞতা থাকলে বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। পদ দুটিতে আবেদনের জন্য আগ্রহীদের বিডিজবস ডট কমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের শেষ তারিখ: ৭ ফেব্রুয়ারি ২০১৭।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: