Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

৫০০ কোটি টাকার বন্ড ছাড়বে পূবালী ব্যাংক


১৯ এপ্রিল ২০১৭ বুধবার, ০৫:৩৭  পিএম

শেয়ার বিজনেস24.কম


৫০০ কোটি টাকার বন্ড ছাড়বে পূবালী ব্যাংক

মূলধনভিত্তি শক্তিশালী করতে ৫০০ কোটি টাকার সাবঅর্ডিনেটেড বন্ড ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে পূবালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সুত্রে জানা গেছে,  টায়ার-২ মূলধন বৃদ্ধি করতে  ব্যাসেল-৩ অধীনে বন্ডটি ইস্যু করবে ব্যাংকটি। এজন্য পূবালী ব্যাংকের বাংলাদেশ ব্যাংক, পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও অন্যান্য সংশ্লিষ্ট নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনের প্রয়োজন হবে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ ও ৮ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে পূবালী ব্যাংকের পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরে পূবালী ব্যাংকের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৮ পয়সা,  যা আগের হিসাব বছরে ছিল ৩ টাকা ৩৪ পয়সা। ৩১ ডিসেম্বর এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৭ টাকা ৮৫ পয়সা।

লভ্যাংশ, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ২৭ এপ্রিল সকাল সাড়ে ১০টায় পূবালী ব্যাংকের প্রধান কার্যালয় মিলনায়তনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে পূবালী ব্যাংক। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ এপ্রিল।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ব্যাংক খাতের কোম্পানিটি। গত বছরে তারা নিট ২৯৩ কোটি ৭৫ লাখ ৩০ হাজার টাকা মুনাফা করেছে ও এনএভিপিএস ২৭ টাকা ৪৮ পয়সা। ২০১৪ সালে প্রতিষ্ঠানটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। সে বছর ইপিএস ছিল ৩ টাকা ৫৪ পয়সা।

ডিএসইতে সর্বশেষ ২২ টাকা ৬০ পয়সায় কোম্পানিটির শেয়ার লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের সর্বোচ্চ দর ছিল ৩১ টাকা ও সর্বনিম্ন ১৬ টাকা ১০ পয়সা।
সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ৬ দশমিক ৯২, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ১৪ দশমিক ৬২।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: