Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

২৫ জনকে মেসেজ না পাঠালে ফেসবুক গায়েব!


১৮ এপ্রিল ২০১৭ মঙ্গলবার, ০৪:১৪  পিএম

শেয়ার বিজনেস24.কম


২৫ জনকে মেসেজ না পাঠালে ফেসবুক গায়েব!

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের অনেকের অ্যাকাউন্ট বন্ধ হয়ে গেছে। আপনি যদি আপনার ফেসবুক আইডি বন্ধ হওয়া থেকে রক্ষা করতে চান তাহলে এ মেসেজ ২৫ জন ফেসবুক ব্যবহারকারীকে ইনবক্স করতে হবে। খোদ মার্ক জাকারবার্গের নামে রোববার সকাল থেকে এ মেসেজ পেতে শুরু করেছেন ফেসবুক ব্যবহারকারীরা।

অনেকেই মেসেজটি পেয়ে আইডি বন্ধ হওয়ার ভয়ে আবার ২৫ জনকে ইনবক্স করে দিচ্ছেন। আসলে এটি ভুয়া। ফেসবুকের ভুয়া আইডি ও পেইজ বন্ধের অভিযানের সুযোগ নিয়ে এটি ছড়ানো হচ্ছে। ফেসবুক কর্তৃপক্ষ এ ধরনের কোনো বার্তা পাঠায়নি বা পরামর্শ দেয়নি।

ইংরেজিতে ১৬৫ শব্দের মেসেজে বলা রয়েছে, বার্তাটি পাঠালে ফেসবুক বুঝবে আপনি সক্রিয় বা অ্যাক্টিভ রয়েছে। বার্তাটি না পাঠালে রোববার রাত ৮টা ১২ মিনিটে ফেসবুক আইডিটি বন্ধ হয়ে যাবে।

জনসংযোগ কর্মকর্তা ফারহাতুল জান্নাত জানান, রোববার দুপুরে তিনি এ মেসেজ পেয়েছেন। তবে তিনি বুঝতে পেরেছিলেন যে, এটি ভুয়া। শারমিন মুন্নীও একই সময়ে একই মেসেজ পেয়েছেন।

তিনি বিষয়টি বিশ্বাস করে আরও ২৫ জনকে ইনবক্স করে দিয়েছেন। তবে বার্তাটিতে কোনো ক্ষতিকর বা ভাইরাসের লিংক ছিল না। প্রযুক্তি বিশ্লেষকরা এ বার্তা ফেসবুক বন্ধুদের পাঠিয়ে বিরক্ত না করার পরামর্শ দিয়েছেন। ফেসবুকের এমন ভুয়া বার্তা বা ভাইরাস ছড়িয়ে যাওয়ার বিষয়টি নতুন নয়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: