Nahee Aluminum
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

সব শিশুর শিক্ষা সহায়তা নিশ্চিত করার আহ্বান প্রধানমন্ত্রীর


২৩ এপ্রিল ২০১৭ রবিবার, ০৬:২৬  পিএম

শেয়ার বিজনেস24.কম


সব শিশুর শিক্ষা সহায়তা নিশ্চিত করার আহ্বান প্রধানমন্ত্রীর

বঙ্গবন্ধুর স্বপ্নের আধুনিক শিক্ষিত জাতি গড়ে তুলতে সব শিশুর জন্য সরকারের দেওয়া শিক্ষাসুবিধা নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার নিজ কার্যালয়ে শিক্ষাসহায়তা ট্রাস্ট ফান্ডের উপদেষ্টা পরিষদের চতুর্থ সভায় সভাপত্বিকালে তিনি এ আহ্বান জানান।

সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান প্রধানমন্ত্রীর প্রেস-সচিব ইহসানুল করিম।

শেখ হাসিনা বলেন, দেশকে দারিদ্র্যমুক্ত করার একমাত্র উপায় হিসেবে সরকার শিক্ষার প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। বছরের প্রথম দিনই সরকার প্রাথমিক থেকে মাধ্যমিক শ্রেণি পর্যন্ত বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের উদ্যোগ নিয়ে অভিভাবকদের এ বিষয়ে খরচ কমিয়েছে।

তিনি বলেন, স্কুলগুলোতে মাল্টিমিডিয়া ক্লাসরুম, বিজ্ঞান গবেষণাগারসহ জ্ঞানভিত্তিক আধুনিক শিক্ষা নিশ্চিত করতে উদ্যোগ নেওয়ার পাশাপাশি সরকার পার্বত্য অঞ্চলে ও হাওর এলাকায় আবাসিক শিক্ষা প্রতিষ্ঠা করেছে।

প্রধানমন্ত্রী আরো বলেন, পঁচাত্তরে জাতির পিতাকে হত্যার পর সরকারগুলো ক্ষমতাকে কুক্ষিগত করে সাধারণ মানুষকে শিক্ষাসহ তাদের মৌলিক অধিকারগুলো থেকে বঞ্চিত করেছে।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান, অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান, এফবিসিসিআই সভাপতি আব্দুল মাতলুব আহমাদ, ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান।

বৈঠকে বলা হয়, সরকার ২০১৫-২০১৬ শিক্ষাবছরে ১ কোটি ৬৬ লাখ ৪৫ হাজার ৭৭৭ জন শিক্ষার্থীর মাঝে মোট ২ হাজার ৪৬৬ কোটি ৪৬ লাখ টাকা বিতরণ করেছে।

এর আগে দুই জন বীরশ্রেষ্ঠ ও ১০ জন খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা এবং তাদের উত্তরাধিকারীদের মধ্যে আর্থিক অনুদানের চেক হস্তান্তর করেন প্রধানমন্ত্রী।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: