Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

শেফার্ড ইন্ডাস্ট্রিজের আইপিও লটারি ৬ ফেব্রুয়ারি


২৪ জানুয়ারি ২০১৭ মঙ্গলবার, ০৭:১৩  পিএম

শেয়ার বিজনেস24.কম


শেফার্ড ইন্ডাস্ট্রিজের আইপিও লটারি ৬ ফেব্রুয়ারি

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া বস্ত্র খাতের কোম্পানি শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের আইপিওতে ৫৪ গুণেরও বেশি আবেদন জমা পড়েছে। শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ আবু জাফর এ তথ্য জানিয়েছেন।

এদিকে আগামী ৬ ফেব্রয়ারি কোম্পানিটির আইপিও লটারির ড্র অনুষ্ঠিত হবে বলে জানান আবু জাফর। এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জে কমিশনের (বিএসইসি) অনুমোদন পায় কোম্পানিটি। এই লটারি ড্র ইঞ্জিনিয়ারিং ইনসটিটিউটে হবে।

কোম্পানি সেক্রটারি মোহাম্মদ আবু জাফর জানান, শেফার্ড ইন্ডাস্ট্রিজের ২০ কোটি টাকার মূলধন উত্তোলনের লক্ষ্যমাত্রার বিপরীতে এক হাজার সাতাশি কোটি ৪৩ লাখ ১৭ হাজার ৫৫০ টাকার আইপিও আবেদন জমা পড়েছে।
 
এর আগে শেফার্ড ইন্ডাস্ট্রিজের আইপিওতে গত ৮-১৬ জানুয়ারি পর্যন্ত আবেদন করে বিনিয়োগকারীরা। আর গত ১৫ নভেম্বর তারিখে অনুষ্ঠিত বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৮৯তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

শেয়ারবাজারে ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে শেফার্ড ইন্ডাস্ট্রিজ। আর এ লক্ষ্যে অভিহিত মূল্যে তথা ১০ টাকা দরে শেয়ার ইস্যু করবে কোম্পানিটি। যার মার্কেট লট নির্ধারণ করা হয়েছে ৫০০টি শেয়ারে। অর্থাৎ প্রতিটি আইপিও আবেদনে ৫ হাজার টাকা বিনিয়োগ করতে হয়েছে বিনিয়োগকারীদের। উত্তোলিত টাকা অর্থে ওয়াশিং প্লান্ট ভবন নির্মাণ, সম্প্রসারণ, মেশিন ও সরঞ্জামাদি ক্রয়, ইটিপি সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করবে কোম্পানিটি।

৩০ জুন, ২০১৬ পর্যন্ত সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১.৪৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৭০ টাকা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: