Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

শেখ কবির হোসেন ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি পুনর্নির্বাচিত


১৮ মে ২০১৭ বৃহস্পতিবার, ০৫:৪০  পিএম

শেয়ার বিজনেস24.কম


শেখ কবির হোসেন ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি পুনর্নির্বাচিত

বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের ২০১৭ ও ২০১৮ সনের জন্য প্রেসিডেন্ট পুনর্নির্বাচিত হয়েছেন শেখ কবির হোসেন। তিনি ২০১১ সাল থেকে বিআইএ-এর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। সান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান প্রফেসর রুবিনা হামিদ, প্রথম ভাইস-প্রেসিডেন্ট এবং নিটল ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান  এ কে এম মনিরুল হক, ভাইস-প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান উপাধ্যক্ষ মোঃ আব্দুস সহিদ, এমপি-এর সভাপতিত্বে ওই নির্বাচন গত ১৭ মে ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হয়।
নির্বাচন বোর্ডের অন্য দুইজন সদস্য মাহফুজুর রহমান মিতা, এমপি ও মেজর জেনারেল আবদুল হাফিজ মল্লিক, পিএসসি (অব.) উপস্থিত ছিলেন। নির্বাচন বোর্ডের সচিব হিসাবে দায়িত্ব পালন করেন নিশীথ কুমার সরকার, সেক্রেটারি জেনারেল, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন

শেখ কবির হোসেন বর্তমানে সোনার বাংলা ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ও বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মেম্বার অব গভর্নরস। দেশের বীমা শিল্পের উন্নয়নে তিনি সর্বদাই নিজেকে নিয়োজিত রেখেছেন।

এছাড়াও শেখ কবির হোসেন লায়ন্স ক্লাবের সঙ্গে জড়িত। তিনি লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনালের সাবেক আন্তর্জাতিক পরিচালক হিসাবে দেশে-বিদেশে লায়ন আন্দোলনের নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তিনি একাধিক স্কুল-কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও শুভাকাক্সক্ষী। তিনি আগারগাঁয়ে অবস্থিত লায়ন চক্ষু হাসপাতালেরও অন্যতম পৃষ্ঠপোষক।
এছাড়াও দেশের ইস্পাহানি ইসলামী চক্ষু হাসপাতালের ভাইস-চেয়ারম্যান হিসাবেও তিনি দায়িত্ব পালন করছেন। তিনি প্রাইভেট ইউনিভার্সিটি অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজম্যান্ট-এর চেয়ারম্যান, সিডিবিএল-এর চেয়ারম্যান, ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভারসিটির ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও যশোর  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের রিজোন বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

নবনির্বাচিত প্রথম ভাইস-প্রেসিডেন্ট প্রফেসর রুবিনা হামিদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক এবং  সান লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও বিডি থাই গ্রুপ-এর চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত রয়েছেন।

নবনির্বাচিত ভাইস-প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হক নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রতিষ্ঠালগ্ন থেকেই চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। হক ১৯৮২ সালে তার ব্যবসায়িক পেশা শুরু করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমকম ডিগ্রী লাভ করেন এবং ইউকে থেকে এসিসিএ পার্ট-১ সম্পন্ন করেন। হক নিটল মটরস লিমিটেডের এক্সকিউটিভ পরিচালক ছিলেন এবং ২০০৫ সাল পর্যন্ত বিক্রয় ও বিপনণের দায়িত্বে ছিলেন। ২০১১ সাল থেকে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি এফবিসিসিআই, আইবিসিসিআই, বিএমসিসিআই ও এমসিসিআই-এর সাধারণ পরিষদের সদস্য। ব্যক্তিগত জীবনে হক বিভিন্ন কৃষ্টি ও সংস্কৃতির মানুষদের জীবন যাত্রা সম্পর্কে জানতে ভালবাসেন। তিনি একজন ক্রীড়ামোদী এবং ক্রিকেট তার প্রিয় খেলা। দেশ-বিদেশে প্রশিক্ষণ গ্রহণ করে দেশের আর্থসামাজিক উন্নয়নে নিজেকে যুক্ত করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও জন কল্যাণমূলক প্রতিষ্ঠানের সাথে যুক্ত রয়েছেন।

নির্বাহী কমিটির অন্য ১৬ সদস্যরা হলেন- মোজাফফর হোসেন পল্টু, সাবেক চেয়ারম্যান ও পরিচালক, ইউনিয়ন ইন্স্যুরেন্স কোং লিঃ;  আব্দুল্লাহ আল মাহমুদ, চেয়ারম্যান, ক্রিষ্টাল ইন্স্যুরেন্স; নজরুল ইসলাম, চেয়ারম্যান, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স;  নুরুল আলম চৌধুরী, চেয়ারম্যান, স্বদেশ লাইফ ইন্স্যুরেন্স;  এনামুল হক, চেয়ারম্যান, ফেডারেল ইন্স্যুরেন্স, মনজুরুর রহমান, চেয়ারম্যান, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স; একেএম আজিজুর রহমান, চেয়ারম্যান, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স; মোঃ আবুল হাসেম, চেয়ারম্যান, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স; মোঃ ইসাহাক আলী খান পান্ন, পরিচালক, ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স; মিসেস মেহ্নাজ তাবাসসুম, চেয়ারম্যান, যমুনা লাইফ ইসন্স্যুরেন্স;  নাসির উদ্দিন আহমেদ, ভাইস-চেয়ারম্যান, কর্ণফুলি ইন্স্যুরেন্স; মিসেস ফাউজিয়া কামরুন তানিয়া, ভাইস-চেয়ারম্যান, সোনালী লাইফ ইন্স্যুরেন্স; বিএম ইউসুফ আলী, মুখ্য নির্বাহী কর্মকর্তা, পপুলার লাইফ ইন্স্যুরেন্স;  মিসেস ফারজানা চৌধুরী, মুখ্য নির্বাহী কর্মকর্তা, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স;  জনাব মোঃ ইমাম শাহীন, মুখ্য নির্বাহী কর্মকর্তা,  এশিয়া ইন্স্যুরেন্স এবং  আপেল মাহমুদ, মুখ্য নির্বাহী কমকর্তা, আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: