Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

শরীয়তপুরে ইউনিটি ফ্রেন্ডসের বৃত্তি পরীক্ষা


২৩ ডিসেম্বর ২০১৬ শুক্রবার, ১১:০৭  এএম

এমএ ওয়াদুদ মিয়া, শরীয়তপুর

শেয়ার বিজনেস24.কম


শরীয়তপুরে ইউনিটি ফ্রেন্ডসের বৃত্তি পরীক্ষা

শরীয়তপুরের জাজিরা উপজেলায় ইউনিটি ফ্রেন্ডস সোসাইটি’র উদ্যোগে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ঝাজিরা উপজেলার কুন্ডেরচর কালু বেপারী স্কুল অ্যান্ড কলেজে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে প্রথম অধ্যায়ের পরীক্ষা শুরু হয়ে শেষ হয় দুপুর সাড়ে ১২টায়। পরবর্তী পরীক্ষা দুপুর দেড়টায় শুরু হয়ে বিকাল ৪টায় শেষ হয়।

জেলার বিভিন্ন উপজেলার ৩০টি স্কুলের ৪১৫ জন শিক্ষার্থী এই বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করে। পরীক্ষায় সপ্তম ও নবম শ্রেণীর শিক্ষার্থীদের বাংলা, ইংরেজী, গণিত ও সাধারণ বিজ্ঞান বিষয়ে ২’শ নাম্বারের মধ্যে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে করে গড়ে ৭০ নম্বর এর উপরে সাধারণ ও ৮০ নম্বরের উপরে পাওয়া শিক্ষার্থীদের ট্যালেন্টপুলে বৃত্তি প্রদান করা হবে। আগামী ১ মাসের মধ্যে শিক্ষার্থীদের ফলাফল ঘোষণা করা হবে।

কুন্ডেরচর কালু বেপারী স্কুল এন্ড কলেজের ২০০৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের উদ্যোগে মূলত প্রতিবছর এই বৃত্তি পরীক্ষার আয়োজন এবং বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করা হয়ে থাকে। বর্তমানে বিদ্যালয়ের প্রাক্তণ সকল ছাত্র-ছাত্রীদের সার্বিক সহযোগীতায় এই বৃত্তি প্রদান কার্যক্রম পরিচালতি হচ্ছে। এর ধারাবাহিকতা বজায় রাখতে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও শরীয়তপুর-১ আসনের সাংসদ বিএম মোজাম্মেল হক, কুন্ডেরচর কালু বেপারী স্কুল এন্ড কলেজে প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবুল বাশার আল-আজাদ (ছোবাহান বেপারী), স্থানীয় চেয়ারম্যানবৃন্দ আর্থিক ভাবে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন। ২০১২ সালে প্রথম জাজিরা উপজেলার ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদেও অংশ গ্রহনের মাধ্যমে বৃত্তি প্রদান প্রক্রিয়া শুরু হয়। বর্তমানে উপজেলার বাহিরেও এর বিস্তার ঘটেছে।

পরীক্ষার্থীদের অভিভাবক রতন কুমার দে, মুক্তা বেগম, মোঃ নাজমুল ইসলাম, দিদার মৃধা, আলহাজ্ব আব্দুল করিম মাঝি, নড়িয়া উপজেলা থেকে আসা মোঃ হাসান বেপারী এবং মকবুল হোসেন জানান, শিক্ষার মান বৃদ্ধি করতে এই ইউনিটি ফ্রেন্ডস সোসাইটি অত্যন্ত সুন্দর পরিবেশে কাজ করে যাচ্ছে। পরীক্ষার প্রশ্নের মানও যথেষ্ট উন্নত। এখানে সম্পূর্ণ নকল মুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কয়েক বছর যাবৎ এই ইউনিটি ফ্রেন্ডস সোসাইটি বৃত্তি পরীক্ষার ব্যবস্থা করে আসছে। সার্বিক ব্যবস্থাপনায় অত্যন্ত সুন্দর পরিবেশেই আমাদের ছেলে-মেয়েদের পরীক্ষা শেষ হয়েছে।



শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: