Oimex Electrode Limited
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

যে কারণে মুনাফা বাড়বে শাহজিবাজারের


১১ জানুয়ারি ২০১৭ বুধবার, ০২:৩১  পিএম

শেয়ার বিজনেস24.কম


যে কারণে মুনাফা বাড়বে শাহজিবাজারের

সোলার পার্ক স্থাপনে বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের (বিপিডিবি) সঙ্গে চুক্তি সই করেছে সাউদার্ন সোলার পাওয়ার লিমিটেড। আর এ পার্ক স্থাপনে লোকাল পার্টনার হিসেবে কাজ করবে শেয়ারবাজারে তালিকাভুক্ত জ্বালানি ও বিদ্যুৎ খাতের কোম্পানি শাহজিবাজার পাওয়ারের সহযোগী প্রতিষ্ঠান।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

দেশে ক্রমবর্ধমান বিদ্যুতের চাহিদা পূরণে সিঙ্গাপুরভিত্তিক সান এডিশন এনার্জি হোল্ডিং পিটিই লিমিটেড ও দেশীয় কোম্পানি সাউদার্ন সোলার পাওয়ার মিলে এ বিদ্যুৎ প্ল্যানটি করবে। এ প্রকল্পে মিডল্যান্ড পাওয়ারের সহযোগী প্রতিষ্ঠান সাউদার্ন সোলার পাওয়ারে ২০ শতাংশ বিনিয়োগ থাকবে।

এ লক্ষ্যে গত ৯ জানুয়ারি (সোমবার) বিপিডিবির সঙ্গে এ চুক্তি করেছে শাহজিবাজার পাওয়ারের সহযোগী মিডল্যান্ড পাওয়ার। আর এ প্রকল্পে উৎপাদন শুরু হলে তা শাহজিবাজার পাওয়ারের আয়ে প্রভাব ফেলবে বলে জানানো হয়েছে। এ সোলার পার্কে ২০০ মেগাওয়াট  ক্ষমতাসম্পন্ন  বিদ্যুতের উৎপাদন হবে।  

শাহজিবাজার পাওয়ার ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে অবস্থান করেছে। ৩০ জুন ২০১৬ সমাপ্ত হিসাববছরে ৩০ শতাংশ নগদ ও তিন শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে পাঁচ টাকা ১৪ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩২ টাকা ছয় পয়সা। আগামী ৫ ফেব্রুয়ারি ২০১৭, কেআইবি কমপ্লেক্স অডিটরিয়াম, খামারাবাড়ী, ফার্মগেট ঢাকায় এজিএম অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট ছিল ৫ ডিসেম্বর। ২০১৫ পর্যন্ত সমাপ্ত হিসাববছরে নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ২৮ শতাংশ নগদ ও তিন শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় কোম্পানিটির ইপিএস হয়েছে সাত টাকা ২০ পয়সা এবং এনএভি দাঁড়িয়েছে ৩০ টাকা ৫০ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে চার টাকা ১৩ পয়সা ও ২৫ টাকা ১৭ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: