Nahee Aluminum
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

ব্র্যাকে তিন পদে ৪৫০ জনের চাকরি


১৭ ফেব্রুয়ারি ২০১৭ শুক্রবার, ০৮:১৬  পিএম

শেয়ার বিজনেস24.কম


ব্র্যাকে তিন পদে ৪৫০ জনের চাকরি

বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক ১৯৭২ সাল থেকে আর্থসামাজিক কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে টেকসই দারিদ্র্য বিমোচনে কাজ করে যাচ্ছে। সম্প্রতি প্রতিষ্ঠানটি তিনটি পদে মোট ৪৫০ জন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রকাশিত বিজ্ঞপ্তিটি গত ১০ ফেব্রুয়ারি প্রথম আলোর ক্রোড়পত্র চাকরিবাকরির তৃতীয় পৃষ্ঠায় পাওয়া যাবে। পদগুলোর মধ্যে শিক্ষানবিশ কর্মকর্তা (দাবি) ও শিক্ষানবিশ কর্মকর্তা (প্রগতি) পদে ১০০ জন করে এবং জুনিয়র শিক্ষানবিশ কর্মকর্তা (দাবি) পদে ২৫০ জনকে নিয়োগ করা হবে। পদগুলোতে আবেদন করা যাবে ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ পর্যন্ত।

বিজ্ঞপ্তি অনুযায়ী, শিক্ষানবিশ কর্মকর্তা (দাবি) ও শিক্ষানবিশ কর্মকর্তা (প্রগতি) পদের প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তর পাস। শিক্ষাজীবনের যেকোনো একটিতে প্রথম বিভাগসহ সব পরীক্ষায় দ্বিতীয় বিভাগ/শ্রেণি অথবা সমমানের জিপিএ/সিজিপিএ ২ থাকতে হবে। জুনিয়র শিক্ষানবিশ কর্মকর্তা (দাবি) পদের প্রার্থীদেরও যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তর পাস হতে হবে। তবে শিক্ষাজীবনের সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণি অথবা সমমানের জিপিএ/সিজিপিএ ২ থাকতে হবে। সব পদের প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে হতে হবে। শিক্ষানবিশ কর্মকর্তা (দাবি ও প্রগতি) পদের প্রার্থীদের এক বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। মাইক্রোফাইন্যান্স কর্মসূচিতে চাকরির অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

পদগুলোতে আবেদন করতে হলে আগ্রহী প্রার্থীদের নির্ধারিত তারিখের মধ্যে মোবাইল নম্বর উল্লেখপূর্বক জীবনবৃত্তান্ত, সব প্রাতিষ্ঠানিক শিক্ষার সনদপত্র ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং সম্প্রতি তোলা দুই কপি পাসপোর্ট আকারের রঙিন ছবিসহ ব্র্যাক মানবসম্পদ বিভাগ, আরডিএ সেকশন, ব্র্যাক সেন্টার (পঞ্চম তলা), ৭৫ মহাখালী, ঢাকা ১২১২ এই ঠিকানায় আবেদন করতে হবে। আবেদনপত্র ও খামের ওপর আবেদনকৃত পদের নাম এবং AD# ০২/১৭ উল্লেখ করতে হবে।

চূড়ান্তভাবে মনোনীত শিক্ষানবিশ কর্মকর্তা (দাবি ও প্রগতি) পদের প্রার্থীদের মাসিক ২২ হাজার টাকা এবং জুনিয়র শিক্ষানবিশ কর্মকর্তা (দাবি) পদের প্রার্থীদের সর্বসাকল্যে ১৮ হাজার টাকা বেতন দেওয়া হবে। মনোনীত প্রার্থীকে জামানত হিসেবে ৫ হাজার টাকা জমা দিতে হবে (যোগদানের ৬ মাস পর ফেরতযোগ্য) বলে বিজ্ঞপ্তিতে বলা আছে। সফলভাবে শিক্ষানবিশকাল সম্পন্ন করার পর ব্র্যাক কর্তৃক প্রদেয় কাঠামো অনুযায়ী বেতন নির্ধারিত হবে। এ ছাড়া উৎসবভাতা, আনুতোষিক, প্রদেয় বাধ্যতামূলক ভবিষ্য তহবিল, স্বাস্থ্য ও জীবনবিমা এবং অন্যান্য সুবিধা পাওয়া যাবে। সব পদের প্রার্থীদের ব্র্যাক মাঠ কার্যালয়ে কাজ করতে হবে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: