Nahee Aluminum
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

বিএসইসির নজরদারিতে সাত কোম্পানি


১৭ ডিসেম্বর ২০১৬ শনিবার, ০৪:৪৭  পিএম

শেয়ার বিজনেস24.কম


বিএসইসির নজরদারিতে সাত কোম্পানি

শেয়ারবাজারে তালিকাভুক্ত সাতটি কোম্পানি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সেচেঞ্জ কমিশনের (বিএসইসি) নজরদারিতে রয়েছে। অস্বাভাবিকি দর বৃদ্ধির কারণে নিয়ন্ত্রণ কমিশনের নজরদারিত রয়েছে।

কোম্পানিগুলো হলো- ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং মিলস, গোল্ডেন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ, আরএসআরএম স্টিল, এইচআর টেক্সটাইল, ওয়েস্টার্ন মেরিন, রহিমা ফুড এবং ইমাম বাটন লিমিটেড।

কোম্পানিগুলোর শেয়ার দর অস্বাভাবিক বৃদ্ধির পেছনে কোন কারণ, কারসাজি রয়েছে কি না তা খতিয়ে দেখবে কর্তৃপক্ষ। ইতোমধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ জানিয়েছে ‘কোন মূল্য সংবেদনশীল তথ্য নেই’।

ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড: শেয়ার দর গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে। গত ১৫ নভেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ১৫.৪০ টাকা। আর ২৭ নভেম্বর লেনদেন হয়েছে ১৬.১০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ৬.৭০ টাকা বা ৭২.২৮ শতাংশ। এর আগে ৯টাকা থেকে উত্থানে শুরু হয় কোম্পানির দর।

এইচ আর টেক্সটাইল : গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে। গত ২৯ নভেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ২২.২০ টাকা। আর ৬ ডিসেম্বর লেনদেন হয়েছে ২৭.৭০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ৫.৫০ টাকা বা ২৪.৭৭ শতাংশ।

ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ : কোম্পানির টিকে তাকা নিয়ে সঙ্কট। তবুও গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে কোম্পানির শেয়ার দর। গত ২১ নভেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ১০.৬০ টাকা। আর ৬ ডিসেম্বর লেনদেন হয়েছে ১২.৯০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ২.৩০ টাকা বা ২১.৭০ শতাংশ।

রহিমা ফুড : কেম্পানির উৎপাদন বন্ধ। তবুও গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে কোম্পানির শেয়ার দর। গত ১৭ নভেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ৮৮.৯০ টাকা। আর ১২ ডিসেম্বর লেনদেন হয়েছে ১৪৪.৬০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ৫৯.৭০ টাকা বা ৭০.৩২ শতাংশ।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড : আদালতে চলমান মামলায় এব ঋণের দায়ে আয় কমেচে। তবু গত কয়েক কার্যদিবস যাবৎ বাড়ছে কোম্পানির শেয়ার দর। গত ২৯ নভেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ২৪.৮০ টাকা। আর ১২ ডিসেম্বর লেনদেন হয়েছে ৩২.২০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ৭.৪০ টাকা বা ২৯.৮৪ শতাংশ।

গোল্ডন হার্ভেস্ট এগ্রো ইন্ডাস্ট্রিজ : গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে কোম্পানির শেয়ার দর। গত ১৫ নভেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ৩৪.৬০ টাকা।  আর ১২ ডিসেম্বর লেনদেন হয়েছে ৪৯.৬০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ১৫.০০ টাকা বা ৪৩.৩৫ শতাংশ।

রতনপুর স্টিল রি-রোলিং মিলস : বিভিন্ন ধরণের গুজবে বাড়ছে শেয়ার দর। গত ২৭ নভেম্বর এ কোম্পানিটির শেয়ার দর ছিল ৪২.৮০ টাকা।  আর ১২ ডিসেম্বর লেনদেন হয়েছে ৬১.৮০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ১৯.০০ টাকা বা ৪৪.২৯ শতাংশ। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই এবং বিএসইসি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: