JAC EnergyPac Power
dominage
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

বাড়তি দামে কিনতে হবে স্বর্ণ


১৮ সেপ্টেম্বর ২০২০ শুক্রবার, ০৩:০৬  পিএম

নিজস্ব প্রতিবেদক


বাড়তি দামে কিনতে হবে স্বর্ণ

ভরিতে স্বর্ণের দাম দুই হাজার ৪৪৯ টাকা বাড়িয়ে নতুন মূল্য নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ফলে দেশের বাজারে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে বেড়ে ৭৬ হাজার ৪৫৮ টাকায় দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার ১৭ সেপ্টেম্বর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস।  শুক্রবার ১৮ সেপ্টেম্বর থেকে নতুন দর কার্যকর হবে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনার কারণে সৃষ্ট অর্থনৈতিক সঙ্কট, আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ, চীন-যুক্তরাষ্ট্রের বাণিজ্য যুদ্ধের কারণে ইউএস ডলারের প্রাধান্য খর্ব, তেলের দরপতন ও পর্যাপ্ত আমদানির অভাবে দেশীয় বুলিয়ন/পোদ্দার মার্কেটে স্বর্ণের মূল্যবৃদ্ধি পেয়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সিদ্ধান্ত মোতাবেক শুক্রবার (১৮ সেপ্টেম্বর) থেকে দেশের বাজারে স্বর্ণ ও রুপার মূল্য নির্ধারণ করেছে।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতিভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম দুই হাজার ৪৪৯ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার ৪৫৮ টাকা। ২১ ক্যারেটের দাম ৭৩ হাজার ৩০৮ টাকা, ১৮ ক্যারেট ৬৪ হাজার ৫৬০ টাকা ও সনাতন পদ্ধতির প্রতিভরি স্বর্ণের দাম ৫৪ হাজার ২৩৮ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের প্রতিভরি রুপার দাম পূর্বের নির্ধারিত ৯৩৩ টাকাই বহাল রয়েছে।

এর আগে গত ১৩ ও ২১ আগস্ট স্বর্ণের দাম কমিয়েছিল বাজুস। পরে সর্বশেষ চলতি মাসের ৯ সেপ্টেম্বর স্বর্ণের দাম ভরিতে এক হাজার ৭৫০ টাকা বাড়িয়ে নতুন মূল্য নির্ধারণ করে বাজুস। যা ১০ সেপ্টেম্বর থেকে কার্যকর হয়। সেই দাম অনুযায়ী আজকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতিভরি স্বর্ণ ৭৪ হাজার আট টাকা, ২১ ক্যারেটের দাম ৭০ হাজার ৮৫৯, ১৮ ক্যারেট ৬২ হাজার ১১১ ও সনাতন পদ্ধতির প্রতিভরি স্বর্ণ ৫১ হাজার ৭৮৮ টাকায় বিক্রি হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: