Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

বহিষ্কৃত কূটনৈতিকের ৩০ কোটির `রোলস-রয়েস` জব্দ


০৯ জানুয়ারি ২০১৭ সোমবার, ০৬:৩৬  পিএম

শেয়ার বিজনেস24.কম


বহিষ্কৃত কূটনৈতিকের ৩০ কোটির `রোলস-রয়েস` জব্দ

সিগারেট চোরাচালানের দায়ে গত আগস্ট মাসে বাংলাদেশ থেকে বহিষ্কৃত উত্তর কোরিয়ার কূটনৈতিক হ্যান সন ইক’র মিথ্যা ঘোষণায় আমদানি করা বিলাসবহুল রোলস-রয়েস গাড়ি জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

দীর্ঘদিন নজরদারিতে রাখার পর সোমবার রাজধানীর কমলাপুর আইসিডি থেকে গাড়িটি জব্দ করা হয় বলে জানান শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান। খবর বাংলানিউজের।

তিনি জানান, বিএমডব্লিউ এক্স-৫ ঘোষণা দিয়ে ৬৬০০ সিসির সিলভার কালারের ঘোস্ট মডেলের বিলাসবহুল গাড়িটি আমদানি করা হয়েছে। দীর্ঘদিন কন্টেইনারটি নজরদারিতে রাখা হয়। গাড়িটির বাজার মূল্য প্রায় ৩০ কোটি টাকা। শুল্ককর প্রায় ২২ কোটি টাকা।

কূটনৈতিক সুবিধার অপব্যবহার করে সিগারেট চোরাচালানের দায়ে গত আগস্ট মাসে হ্যান সন ইককে বহিষ্কার করা হয়। তিনি ঢাকায় উত্তর কোরিয়া দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি হিসেবে কর্মরত ছিলেন।

এর আগে, উত্তর কোরিয়ার দূতাবাসের এই ফার্স্ট সেক্রেটারিকে ২৭ কেজি সোনা চোরাচালানের সময় হাতেনাতে ধরা হয়। উত্তর কোরিয়ার দূতাবাসের নামে আসা একটি কন্টেইনার পরীক্ষা করে প্রায় সাড়ে তিন কোটি টাকার ইলেক্ট্রনিক সামগ্রী ও বিদেশি সিগারেটসহ অবৈধ পণ্য পাওয়া যায় বলেও জানান শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: