Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

প্রধানমন্ত্রীর সঙ্গে হেফাজতের বৈঠক হয়নি : কামরুল


২১ এপ্রিল ২০১৭ শুক্রবার, ০৬:২৯  পিএম

শেয়ার বিজনেস24.কম


প্রধানমন্ত্রীর সঙ্গে হেফাজতের বৈঠক হয়নি : কামরুল

কওমি মাদ্রাসার শীর্ষ আলেমদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক হয়েছে, সেটা ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের সঙ্গে ছিল না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। ওই বৈঠকে কওমির সর্বোচ্চ সনদের স্বীকৃতির ঘোষণা এসেছিল।

তিনি বলেন, সেদিন প্রধানমন্ত্রী বৈঠক করেছিলেন কওমি মাদ্রসা শিক্ষাবোর্ডের সঙ্গে। তাদের কেউ কেউ ঘটনাচক্রে হেফাজতের সঙ্গেও সম্পৃক্ত।

শুক্রবার রাজধানীর উত্তরায় এক আলোচনা সভায় খাদ্যমন্ত্রী একথা বলেন।

‘সন্ত্রাস ও জঙ্গিবাদ’ শীর্ষক ওই আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টি নামে একটি দল।

ওই আলোচনায় কওমি মাদ্রাসার সর্বোচ্চ সনদ দাওরায়ে হাদিসকে মাস্টার্স সমমান দেওয়ার প্রসঙ্গটিও তুলে ধরেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

গত ১১ এপ্রিল গণভবনে কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারাসিল আবারিয়ার চেয়ারম্যান আহমেদ শাহ শফীর নেতৃত্বে কওমি আলেমদের একটি দল গণভবনে যায়। সেখানে কওমি মাদ্রাসার আরও কয়েকটি বোর্ডের কর্তাব্যক্তিরাও অংশ নেন। ওই বৈঠকেই প্রধানমন্ত্রী দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমান দেওয়ার ঘোষণা দেন।

খাদ্যমন্ত্রী বলেন, অনেক পত্রপত্রিকায় সাংবাদিকরা লেখালেখি করছে যে আওয়ামী লীগ হেফাজতের সঙ্গে বৈঠক করেছে। কিন্তু এটি সম্পূর্ণ ভুল। প্রধামনন্ত্রীর ডাকে সবাই সম্মিলিতভাবে কওমি মাদ্রাসা বোর্ডের সাথে বৈঠক হয়েছে।

আওয়ামী লীগ নয়, বিএনপিই হেফাজতকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহারের চেষ্টা করেছে বলেও মন্তব্য করেন খাদ্যমন্ত্রী।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: