Nahee Aluminum
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

নৌযাত্রীদের মুক্তিযুদ্ধের চলচ্চিত্র-নাটক দেখার সুযোগ


১৩ এপ্রিল ২০১৭ বৃহস্পতিবার, ০৮:০৫  পিএম

স্টাফ করেসপন্ডেন্ট

শেয়ার বিজনেস24.কম


নৌযাত্রীদের মুক্তিযুদ্ধের চলচ্চিত্র-নাটক দেখার সুযোগ

জলপথে চলাচলে যাত্রীরা এখন থেকে চলচ্চিত্র-নাটক দেখার সুযোগ পাবেন।  

টেলিভিশন-চলচ্চিত্র দর্শক, বেতার শ্রোতা এবং পত্রিকা পাঠকদের সংগঠন দর্শক-শ্রোতা-পাঠক ফাউন্ডেশন-এর উদ্যোগে ‘জলযাত্রায় মুক্তিযুদ্ধের চলচ্চিত্র, নাটক ও গান উৎসব ২০১৭’ শিরোনামে এ আয়োজনের প্রাথমিক পর্যায়ের চ্যানেল আই প্রযোজিত মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র, নাটক দেখানো হবে। সেই সঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক গান বাজানো হবে। পর্যায়ক্রমে দেশের নৌযানগুলোতে দর্শকদের জন্য কালোত্তীর্ণ চলচ্চিত্র এবং নন্দিত টেলিভিশন নাটক ও গান দেখানো হবে। অনুষ্ঠানের মূল পরিকল্পক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল (যাত্রী পরিবহন) ও ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড। এখন থেকে নৌযানগুলোতে চ্যানেল আই প্রযোজিত চলচ্চিত্র দেখানো হবে।

বৃহস্পতিবার এ উপলক্ষে তেজগাঁওয়ের চ্যানেল আইয়ের কার্যালয়ে সংবাদ সম্মেলনে উৎসবের বিস্তারিত তথ্য তুলে ধরেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর।

সংবাদ সম্মেলন বলা হয়, বর্তমান সময়ে দেশীয় চলচ্চিত্র ও নাটক একটি সন্ধিকাল অতিক্রম করছে। নানাবিধ কারণে প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে যাচ্ছে, অর্থলগ্নি কমছে, ফলে দর্শকরা বঞ্চিত হচ্ছে। পক্ষান্তরে নৌযানগুলোর আধুনিকায়নের ফলে নাটক-চলচ্চিত্র প্রদর্শনের নতুন একটি দ্বার উন্মোচিত হয়েছে। কিন্তু দুঃখজনক হলেও সত্যি, নৌযানগুলোতে অধিকাংশ ক্ষেত্রেই মানসম্মত চলচ্চিত্র, নাটক বা গান প্রদর্শন করা হচ্ছে না। সার্বিক অবস্থা বিবেচনায় নৌযানগুলোতে বিদ্যমান অবকাঠামো বিকল্প সিনেমা হল হিসেবে ব্যবহার করে সাহিত্য নির্ভর ও জীবন ঘনিষ্ঠ চলচ্চিত্র-নাটক-গান দেখানো হলে যাত্রীদের বিনোদনের পাশাপাশি সুস্থধারার সংস্কৃতি চর্চায় নতুন মাত্রা যোগ হবে। নৌযানগুলোতে মানসম্মত চলচ্চিত্র-নাটক ও গান মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন এবং দেশীয় সংস্কৃতির বিকাশে সহায়ক ভূমিকা পালন করবে বলে আমাদের দৃঢ় বিশ্বাস।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নৌ পরিবহনমন্ত্রী শাহজাহান খান এমপি, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল (যাত্রী পরিবহন) সংস্থার সভাপতি মাহবুব উদ্দিন আহাম্মদ বীর বিক্রম, দর্শক শ্রোতা পাঠক ফাউন্ডেশনের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অধ্যাপক জিয়াউল হাসান কিসলু।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: