Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

নূরানী ডাইংয়ের আইপিও আবেদন


০৩ এপ্রিল ২০১৭ সোমবার, ০৫:৪৪  পিএম

শেয়ার বিজনেস24.কম


নূরানী ডাইংয়ের আইপিও আবেদন

শেয়ারবাজার থেকে টাকা সংগ্রহের লক্ষ্যে রোববার ২ এপ্রিল নূরানী ডাইং অ্যান্ড সোয়েটারের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদন শুরু হয়েছে। যা চলবে ১০ এপ্রিল পর্যন্ত। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে ৯ ফেব্রুয়ারি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৯৭তম কমিশন সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

৪০ কোটি টাকার পরিশোধিত মূলধনের নূরানী ডাইং শেয়ারবাজার থেকে ৪৩ কোটি টাকা সংগ্রহ করবে। এক্ষেত্রে কোম্পানি শেয়ারবাজারে প্রতিটি শেয়ার ১০ টাকা মূল্যে ৪ কোটি ৩০ লাখ শেয়ার ইস্যু করবে।

শেয়ারবাজার থেকে উত্তোলিত টাকা দিয়ে কোম্পানির জন্য মেশিনারিজ ও ইক্যুপমেন্ট ক্রয়, ভবন নির্মাণ, ঋণ পরিশোধ ও আইপিও খাতে ব্যবহার করা হবে। এক্ষেত্রে আইপিওর টাকা সংগ্রহের ২১ মাসের মধ্যে এসব কাজ সম্পন্ন করা হবে।

শতভাগ রফতানিকারক নূরানী ডাইং সর্বশেষ অর্থবছরে (এপ্রিল ২০১৫-মার্চ ২০১৬) ১০৩ কোটি ৫৫ লাখ টাকার পণ্য বিক্রয় করেছে। এক্ষেত্রে প্রতিষ্ঠানটি সব ব্যয় শেষে ৫ কোটি ৬৫ লাখ টাকা মুনাফা করেছে। যা শেয়ারপ্রতি আয় (ইপিএস) হিসাবে হয়েছে ১.৪৮ টাকা। আর ৩১ মার্চ কোম্পানির প্রতিটি শেয়ারে সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকায়। তবে ১৫ মাসের ব্যবসায় (এপ্রিল ২০১৫-জুন ২০১৬) ইপিএস হয়েছে ১.৭৯ টাকা। আর ২০১৬ সালের ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪.৩৭ টাকায়।

নূরানী ডাইং ২০০৯ সালে বাণিজ্যিক উৎপাদন শুরু করে। প্রতিষ্ঠানটি ২০১৪ সালে প্রাইভেট কোম্পানি থেকে পাবলিক কোম্পানিতে রূপান্তর হয়।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে রয়েছে ইমপেরিয়াল ক্যাপিটাল, ইবিএল ইনভেস্টমেন্ট ও সিএপিএম অ্যাডভাইজারি লিমিটেড।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: