Nahee Aluminum
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

দুদকের মামলায় প্রধান শিক্ষক গ্রেপ্তার


১৭ মে ২০১৭ বুধবার, ০৫:১১  পিএম

এমএ ওয়াদুদ মিয়া, শরীয়তপুর

শেয়ার বিজনেস24.কম


দুদকের মামলায় প্রধান শিক্ষক গ্রেপ্তার

শরীয়তপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি এবং আঙ্গারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার কামালকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার দুপুরে দুদকের সহকারী পরিচালক ফজলুল বারী পুলিশের সহায়তায় আনোয়ার কামালকে আঙ্গারিয়া উচ্চ বিদ্যালয় থেকে আটক করা হয়। পরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামান তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, আঙ্গারিয়া উচ্চ বিদ্যালয়ের ৩ একর ৭১ শতাংশ জমি ২০১২ সালের ৩০ ডিসেম্বর সরকারের অনুমতি ছাড়া অবৈধভাবে বিক্রি করে আনোয়ার কামাল ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি। এ বিষয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর ২০১৪ সালের ৬ আগস্ট দুদকের উপ-পরিচালক মলয় কুমার সাহা বাদী হয়ে ১৫ ব্যক্তিকে আসামি করে দুইটি মামলা দায়ের করেন। প্রথম মামলার অভিযোগপত্র দাখিলের পর আনোয়ার কামালসহ ১৫ জনের মধ্যে ১২ আসামি ২০১৫ সালের ১৯ আগস্ট কারাগারে পাঠানো হয়।

বিদ্যালয়ের জমির পর্চা জাল সৃজন, শ্রেণি পরিবর্তন ও বাজার মূল্য থেকে প্রায় ৩ কোটি ৮৯ লাখ টাকা কম দরে জমি বিক্রি করা হয়। এতে সরকারের প্রায় ২৮ লাখ টাকা রাজস্ব ফাঁকির দায়ে তৎকালিন সদর উপজেলা সাব রেজিস্টার আবু তালেম মিয়াকে প্রধান করে জমি ক্রেতা জাহাঙ্গীর আলম ও তার ভাই আব্দুস সালাম ও প্রধান শিক্ষক আনোয়ার কামালসহ দলিল লেখক জসিম উদ্দিনকে আসামি করে দুদকের দ্বিতীয় মামলাটি দায়ের করেন মলয় কুমার সাহা। এ মামলায় ইতিপূর্বে প্রধান আসামি আবু তালেম কারাবাস করেন এবং পরবর্তীতে মৃত্যুবরণ করেন। মঙ্গলবার আনোয়ার কামালকে গ্রেফতারের পর মামলার অপর তিন পলাতক আসামি জাহাঙ্গীর আলম তার ভাই আব্দুস সালাম ও দলিল লেখক জসিমকে খুঁজজে দুদক।

মামলার তদন্তকারী কর্মকর্তা মো. ফজলুল বারী বলেন, জাল পর্চা সৃজন, জমির শ্রেণি পরিবর্তন, কম মূল্য নির্ধারণ ও সরকারের ২৭ লাখ ৬৬ হাজার ৮২০ টাকা  রাজস্ব ফাঁকির মামলার তদন্ত কর্মকর্তা হিসেবে মঙ্গলবার দুপুরে মামলার ৪ নম্বর আসামি আনোয়ার কামালকে গ্রেফতার করা হয়েছে। মামলাটি তদন্তাধীন। অন্যান্য আসামিরা পলাতক রয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: