VFS Thread IPO
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

কয়েক সপ্তাহের মধ্যেই আলোচনায় বসছেন ট্রাম্প-কিম


১০ মার্চ ২০১৮ শনিবার, ০২:২৫  এএম

শেয়ার বিজনেস24.কম


কয়েক সপ্তাহের মধ্যেই আলোচনায় বসছেন ট্রাম্প-কিম

কয়েক সপ্তাহের মধ্যেই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের মধ্যকার আলোচনা হবে বলে জানালেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন। আফ্রিকার দেশ জিবুতি সফররত টিলারসন শুক্রবার (৯ মার্চ) এই তথ্য জানান।

রেক্স টিলারসন বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প কয়েকবার বলেছেন তিনি কিমের সঙ্গে কথা বলতে চান এবং যথাসময়ই দেখা করবেন। তার এই কথার ভিত্তিতে আমি মনে করি তাদের কথা বলার সময় এসেছে। এখন তাদের প্রথম সাক্ষাতের সময় নির্ধারণের বিষয়ে একমত হওয়া একটা বিষয়। আলোচনার সব প্রস্তুতি সম্পন্ন করতে কয়েক সপ্তাহের মতো লেগে যেতে পারে।

ট্রাম্প একবার কিমকে উন্মাদ আখ্যা দিয়ে ‘রকেট মানব’ বলে উল্লেখ করেন। গত বছর জাতিসংঘে দেয়া এক ভাষণে তিনি বলেন, যুক্তরাষ্ট্র বা তার কোনো বন্ধু দেশ আক্রান্ত হলে উত্তর কোরিয়াকে সম্পূর্ণ ধ্বংস করে দেয়া হবে। জবাবে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে পাগল বলে আখ্যায়িত করেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন।

সম্প্রতি যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে চলা উত্তেজনা ও কথার লড়াইয়ের পর দুই দেশের শীর্ষ নেতার দেখা করার এই সম্ভাবনাকে ‘উল্লেখযোগ্য অগ্রগতি’ বলে মনে করছেন পর্যবেক্ষকরা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: