JAC EnergyPac Power
Sea Pearl Beach Resort & SPA Ltd
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

ঈদের পর তেজ বেড়েছে শেয়ারবাজারে


০৩ আগস্ট ২০২০ সোমবার, ০৩:৪৬  পিএম

শেয়ার বিজনেস24.কম


ঈদের পর তেজ বেড়েছে শেয়ারবাজারে

পবিত্র ঈদ-উল- আযহা পরবর্তী প্রথম কার্যদিবস সোমবার ৩ আগস্ট বড় উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সঙ্গে টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। আর লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগেরই শেয়ার ও ইউনিট দর বেড়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

 

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৭.৩৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ২৭১.৮১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৬.৬৩ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২২.১৪ এবং সিডিএসইটি ৯.৮১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯৯৩.১৩ পয়েন্টে, ১৪৪২.৭৮ এবং ৮৪০.০৯ পয়েন্টে।

 

ডিএসইতে আজ ৬৭২ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৯১ কোটি ৪৬ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৫৮০ কোটি ৯০ লাখ টাকার।

 

ডিএসইতে আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৯২টির বা ৫৪.০৮ শতাংশের, শেয়ার দর কমেছে ৬২টির বা ১৭.৪৬ শতাংশের এবং ১০১টির বা ২৮.৪৫ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

 

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৫.২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ১২২.২৯ পয়েন্টে। সিএসইতে আজ ২৪৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪৪টির দর বেড়েছে, কমেছে ২৭টির আর ৭৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৩ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: