Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

ইসলামী ব্যাংকে নতুন এমডি


০৯ জানুয়ারি ২০১৭ সোমবার, ০৯:৩৯  পিএম

শেয়ার বিজনেস24.কম


ইসলামী ব্যাংকে নতুন এমডি

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী হিসেবে সোমবার দায়িত্ব গ্রহণ করেছেন মো. আবদুল হামিদ মিঞা। এর আগে গত ৫ জানুয়ারি রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত ব্যাংকের পর্ষদ সভায় মনোনয়নের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংক তার এ নিয়োগ অনুমোদন করে।

আবদুল হামিদ মিঞা ইউনিয়ন ব্যাংক, রূপালী ব্যাংক ও শিল্প ব্যাংকের (বর্তমানে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক) ম্যানেজিং ডাইরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এদিকে জানা গেছে, পর্ষদ সভায় ইসলামী ব্যাংকের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, এমডিসহ ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান পরিবর্তন করা হয়।

সরকারের উচ্চপর্যায়ের সিদ্ধান্তে জামায়াতমুক্ত করতেই ইসলামী ব্যাংকে বড় পরিবর্তন করা হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। ব্যাংকটির অন্যান্য পদেও পরিবর্তন আসছে বলে সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, ব্যাংকটির চেয়ারম্যান মুস্তাফা আনোয়ার পদত্যাগ করায় আরাস্তু খানকে নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করা হয়। তিনি এর আগে বাংলাদেশ কমার্স ব্যাংকের চেয়ারম্যান ছিলেন। ভাইস চেয়ারম্যান আজিজুল হক পদত্যাগ করায় নতুন ভাইস চেয়ারম্যান হিসেবে ইউসিফ আবদুল্লাহ আল-রাজী পুনঃনির্বাচিত ও অধ্যাপক সৈয়দ আহসানুল আলমকে নির্বাচিত করা হয়।

এছাড়া এমডি মোহাম্মদ আবদুল মান্নানকে সরিয়ে নতুন এমডি হিসেবে ইউনিয়ন ব্যাংকের এমডি আবদুল হামিদ মিঞাকে নিযুক্ত করা হয়।

আবদুল হামিদ মিঞা ১৯৭৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউটে গবেষণা কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ টি বোর্ড, বাংলাদেশ কৃষি ব্যাংক, সোনালী ব্যাংক ও অগ্রণী ব্যাংকে বিভিন্ন পদমর্যাদায় দায়িত্ব পালন করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে মাস্টার্স এবং যুক্তরাজ্যের ব্র্যাডফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে উন্নয়ন অর্থনীতিতে এমএসসি ডিগ্রি অর্জন করেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: