Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

ইতিহাসের সর্বোচ্চ মুনাফায় এ্যাপোলো ইস্পাত


২২ ডিসেম্বর ২০১৬ বৃহস্পতিবার, ০৭:০৭  পিএম

শেয়ার বিজনেস24.কম


ইতিহাসের সর্বোচ্চ মুনাফায় এ্যাপোলো ইস্পাত

শেয়ারবাজারে তালিকাভুক্ত অ্যাপোলো ইস্পাত লিমিটেডের কাঙ্ক্ষিত নন অক্সাইড ফার্নাস (নফ) প্রকল্প শিগগির বাণিজ্যিকভাবে উৎপাদনে যাবে বলে জানিয়েছেন কোম্পানিটির চেয়ারম্যান দীন মোহাম্মদ।

মহাখালীর রাওয়া কনভেনশন হলে বৃহস্পতিবার কোম্পানির ২২তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ কথা জানান তিনি।

দীন মোহাম্মদ বলেন, নফ প্রকল্প এখন বাণিজ্যিক উৎপাদনের দ্বারপ্রান্তে। এর অধিকাংশ কাজই শেষ হয়েছে; এখন বাণিজ্যিকভাবে উৎপাদনে যেতে প্রস্তুত আমরা। এ পরিবেশবান্ধব প্রকল্পের মাধ্যমে বাজারে দৃঢ় অবস্থান তৈরি করবে অ্যাপোলো ইস্পাত।

তিনি জানান, ব্যবসা সম্প্রসারণের জন্য ২৯ বিঘা জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ। বার্ষিক ২ লাখ মেট্রিক টন উৎপাদন ক্ষমতা সম্পন্ন স্কিন পাস সিআর মিল, ৩৬ হাজার মেট্রিক টন রঙ্গিন ঢেউটিন উৎপাদন ক্ষমতা সম্পন্ন মেশিনারিজ এবং ৬০ হাজার মেট্রিকটন ক্ষমতা সম্পন্ন গ্যালভালুম লাইন স্থাপন করা হবে।

কোম্পানির চেয়ার‌ম্যান আরও বলেন, ২০১৫-১৬ অর্থবছর আমাদের কোম্পানির জন্য একটি মাইলফলক। আলোচ্য সময়ে লক্ষ্য অর্জনের পাশাপাশি গুণগত মানের পণ্য উৎপাদনের মাধ্যমে বাজারে ভালো অবস্থান তৈরি করা সম্ভব হয়েছে।

তিনি বলেন, আয়, মুনাফা ও উৎপাদন দক্ষতাসহ কোম্পানির সব সূচকে এ অর্থবছরে উন্নতি সাধন হয়েছে। আলোচ্য বছরে ৭৫ কোটি ৩৪ লাখ টাকা নিট মুনাফা অর্জন করেছে কোম্পানি; যা পুরো ইস্পাত ইতিহাসে সর্বোচ্চ মুনাফা।

৩০ জুন ২০১৬ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে অ্যাপোলো ইস্পাত। এর মধ্যে ৫ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ।

এ সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৩৪ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৩ টাকা ৩৮ পয়সা।

কোম্পানির চেয়ারম্যান দীন মোহাম্মদের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো. আনসার আলী, উপ-ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রহমান, পরিচালক এম.এ. মজিদ, মো. রফিক, স্বতন্ত্র পরিচালক মো. আবু কায়সার, প্রধান নির্বাহী কর্মকর্তা এস.কে. আবুল হাসান, প্রধান অর্থ কর্মকর্তা রাজিব হোসাইন, সহকারী কোম্পানি সচিব সোহেল আমিন প্রমুখ।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: